রাজশাহীতে ৫ মাদকসেবীর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে মাদক সেবনের দায়ে ৫ জন মাদক সেবী’কে ১ মাস করে কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার বেলা সাড়ে ১২টায় মহানগরীর রাজপাড়া থানাধীন গুড়িপাড়া এলাকায় মাদক সেবনের স্পটে অভিযান পরিচালনা করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ নুরের জামান চৌধুরী এ দণ্ডাদেশ প্রদান করেন।

 

দণ্ডপ্রপ্তরা হলেন, নগরীর শালবাগান আসাম কলোনীর মৃত আব্দুল করিমের ছেলে মিন্টু (৩০), পঞ্চবটি বিহারী বাগান এলাকার একরামের ছেলে রনি (২৩), শেকের চর এলাকার কমলদাসের ছেলে কার্তিক (২৮), বগুরা জেলার চেলোপাড়া এলাকার মৃত সোহরাব শেখেরে ছেলে আমজাদ হোসেন (২৫), নাটোর জেলার রঘুনাথপুর এলাকার আসমত উল্লাহ এর ছেলে আলমগীর হোসেন (২৬)।

 

র‌্যাব জানায়, র‌্যাবের একটি অপারেশন দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, রাজশাহী মহানগরীর রাজপাড়া থানাধীন গুড়িপাড়া এলাকায় বেশ কিছু মাদক সেবী দীর্ঘদিন যাবৎ মাদক সেবন করে এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি করছে। এ সংবাদের ভিত্তিতে, সোমবার র‌্যাবের অপারেশন দল এবং সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ নুরের জামান চৌধুরী, রাজশাহী এর সমন্বয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মাদক বিক্রয় ও সেবনরত অবস্থায় তাদের আটক করা হয়।

 

পরে ভ্রাম্যমান আদালত কর্তৃক আটককৃত আসামীদেরকে মাদক সেবন করার অপরাধে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ২৬ ধারা মোতাবেক ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

স/অ