রাজশাহীতে ৫০ লাখ টাকার হেরোইনসহ ইবি শিক্ষার্থী আটক

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে ৫০ লাখ টাকা মূল্যের হেরোইনসহ মিনারুল ইসলাম (২৫) নামে কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থীকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। আজ মঙ্গলবার দুপুরে মহানগরীর কাটাখালি এলাকায় যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে হেরোইনসহ তাকে আটক করা হয়।

আটক মিনারুল কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহার বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। তার বাড়ি চাঁপাইনবাগঞ্জ সদরের হাকিমপুর এলাকায়।

রাজশাহী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের উপ-পরিচালক আলী আসলাম হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

এ বিষয়ে তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, চাঁপাইনবাবগঞ্জ থেকে এক ব্যক্তি হেরোইন নিয়ে ঢাকায় যাচ্ছেন। ওই সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে মহানগরীর কাটাখালি এলাকায় চেকপোস্ট বসিয়ে বিভিন্ন যানবাহনে তল্লাশি চালানো হয়। এরই এক পর্যায়ে চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী হয়ে ঢাকাগামী ‘ন্যাশনাল ট্রাভেলস’র একটি যাত্রীবাহী কোচে মিনারুল ইসলাম নামে এক যাত্রীর দেহে তল্লাশি চলে। এ সময় তার পায়জামার নিচে থাকা হাফপ্যান্টের মধ্যে একটি প্যাকেটে আধা কেজি (৫০০ গ্রাম) হেরোইন পাওয়া যায়। এর আনুমানিক বাজার মূল্য ৫০ লাখ টাকা। পরে মিনারুলকে আটক করা হয়।

তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদে মিনারুল জানিয়েছেন ৫০ হাজার টাকার বিনিময়ে তিনি এই ৫০০ গ্রাম হেরোইন ঢাকায় পৌঁছে দিতে যাচ্ছিলেন। এর আগেও তিনি হেরোইনের দুটি চালান ঢাকায় নিয়ে গেছেন।

জিজ্ঞাসাবাদ শেষে তাকে মহানগরীর কাটাখালি থানায় সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে বলেও জানান এ কর্মকর্তা।