রাজশাহীতে ৫০ লাখ টাকার হেরোইনসহ মাদক ব্যবসায়ী আটক

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মহানগরীতে মোটরসাইকেলে অভিনব কায়দায় হেরোইন পাচারকালে প্রায় ৫০ লক্ষ টাকা মূল্যের ৫০০ গ্রাম হেরোইনসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে রাজশাহী মেট্রোপলিটনের কাশিয়াডাঙ্গা থানা পুলিশ। এসময় মাদক বহনের কাজে ব্যবহৃত মোটরসাইকেলটিও জব্দ করা হয়। মঙ্গলবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় মহানগরীর রায়পাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়। বুধবার (২৬ জানুয়ারি)  ‍দুপুরে নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুসের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আটককৃত মাদক ব্যবসায়ীর নাম মো. মিঠু রানা (২৭)। সে রাজশাহী জেলার গোদাগাড়ী থানার হরিশংকরপুর গ্রামের মো. মিলন হোসেনের ছেলে।

প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়- মঙ্গলবার সন্ধ্যায় উপ-পুলিশ কমিশনার (কাশিয়াডাঙ্গা) মো. মনিরুল ইসলামের সার্বিক তত্ত্বাবধায়নে কাশিয়াডাঙ্গা থানার অফিসার ইনচার্জ এস এম মাসুদ পারভেজের নির্দেশনায় পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. জয়নাল আবেদীনের নেতৃত্বে এসআই মো. শাহীনুর ইসলাম ও তার টিম থানা এলাকায় মাদকদ্রব্য উদ্ধার ও বিশেষ অভিযান ডিউটি পরিচালনা করার উদ্দেশ্যে রায়পাড়া এলাকায় অবস্থান করছিলো।

এসময় গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন, একজন মাদক ব্যবসায়ী মোটরসাইকেলে অভিনব কায়দায় হেরোইন বহন করে হড়গ্রাম কোর্ট স্টেশন এলাকা থেকে কাশিয়াডাঙ্গা মোড়ের দিকে যাচ্ছে। এমন সংবাদের পরিপ্রেক্ষিতে কাশিয়াডাঙ্গা থানা পুলিশের ই টিম রাত সাড়ে ১০ টায় রায়পাড়া মোড়ে সন্দেহভাজন ওই মোটরসাইকেল আরোহীকে দেখতে পেয়ে দাঁড়ানোর জন্য সংকেত দেয়। সংকেত পেয়ে মোটরসাইকেল আরোহী দ্রুত গতিতে পালানোর চেষ্টা করলে পুলিশের ওই টিম আসামী মো. মিঠু রানাকে একটি মোটরসাইকেলসহ আটক করেন।

আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে সে জানায়, তার মোটরসাইকেলের তেলের ট্যাংকির দুই পাশে বিশেষ কায়দায় হেরোইন রাখা আছে। পরবর্তীতে মোটরসাইকেল তল্লাশী করে ৫ টি প্যাকেটে মোট ৫০০ গ্রাম হেরোইন উদ্ধার হয়। যার মূল্য প্রায় ৫০ লক্ষ টাকা।  আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানানো হয়।

এএইচ/এস