রাজশাহীতে ১৪দিনে ৯০৮ মামলায় সাড়ে ৮ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে ১৪ দিনের সর্বত্মক লকডাউনে নির্দেশনা অমান্য করায় ৮ লাখ ৫৬ হাজার ৮২০ টাকা জরিমানা করা হয়েছে। এসময় ৯০৮টি মামলা করা হয়েছে। রাজশাহী জেলা প্রশাসনের পাঠানো ১৪ দিনের জেলা-জরিমানায় এসব তথ্য পাওয়া গেছে।
শেষ দিন বুধবার (১৪ জুলাই) রাজশাহী নগর ও জেলায় সর্বত্মক লকডাউনে নির্দেশনা অমান্য করায় ২৬ জনের বিরুদ্ধে ২৬টি মামলা হয়েছে। এসময় ৩৪ হাজার ১৫০ টাকা জরিমানা করা হয়েছে।

এর আগে ১ থেকে ৭ জুলাই পর্যন্ত রাজশাহী নগরী ও জেলায় ৬ লাখ ৪ হাজার ১২০ টাকা জরিমানা করা হয়েছে। এসময় মামলা হয়েছে ৫৬৯ জনের বিরুদ্ধে। এর মধ্যে নগরীতে ১১৬ জনের বিরুদ্ধে মামলায় ১ লাখ ২৭ হাজার ১০০ টাকা জরিমানা হয়েছে। অপরদিকে, জেলায় ৪৫৬ জনের বিরুদ্ধে মামলায় ৪ লাখ ৭৭ হাজার ২০ টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে, গত ৮ জুলাই ৬১ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এই মামলায় জরিমানা করা হয়েছে ৪১ হাজার ৭০০ টাকা। তার পরের দিন ৪৮টি মামলা হয়েছে। এসময় ৩৬ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়। ১০ জুলাই ৩০ জনের বিরুদ্ধে মামলায় ২১ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়। তবে এই মামলা ও জরিমানার পরিমান ১১ জুলাই বেড়েছে। এদিন ৭০টি মামলা হয়েছে। জরিমানা করা হয়েছে ৬২ হাজার ৭০০ টাকা।

তার পরের দিন ৫৩টি মামলায় ৩১ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়। ১৩ জুলাই ৪০টি মামলায় ২৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

স/আ