রাজশাহীতে সিটিতেই করোনার রোগীকে বাড়ি ছেড়ে যেতে বলাসহ হয়রানির অভিযোগ!

নিজস্ব প্রতিবেদক:

খোদ রাজশাহী সিটিতেই করোনার রোগীকে বাড়ি ছেড়ে যেতে বলার অভিযোগ ওঠেছে বাড়ি মালিকের বিরুদ্ধে। এছাড়াও পুলিশের বিরুদ্ধেও করোনা রগোীকে হয়রানির অভিযোগ উঠেছে। একদিনে আক্রান্ত দুই রোগী এ নিয়ে ফেসবুকে বাড়ি মালিক ও পুলিশের বিরুদ্ধে এসব হয়রানির অভিযোগ তুলেছেন। এর মধ্যে একজন হলেন সাংবাদিক মোস্তাফিজুর রহমান রকি। আরেকজন হলেন প্রয়াত সাংবাদিক শাহ আনিসুর রহমানের কন্যা ও রাসিকের স্বাস্থ্য বিভাগের কর্মী ইতি রহমান। তবে নগর পুলিশের দায়িত্বশীল কর্মকর্তারা বিষয়টি নিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

ইতি রহমান তাঁর ফেসবুকে লিখেন, ‘করোনা কাজ করা মহাপাপ। বাড়িওয়ালা বাড়ি ছেড়ে দিতে বলেছেন। এ নিয়ে অনেক কথাকাটাকাটির পর পুলিশের এসএআই মোবাইলে ফোন করে হুমকি দিয়েছে। আমি তাকে বলেছি, আমি সিটি করপোরেশনের কর্মী। করোনা রোগীদের নিয়ে কাজ করায় আমাকে এ হেনস্থার শিকার হতে হয়, তাহলে আমরা সুরক্ষা পাবো কোথায়?

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, করোনা রোগী ইতি রমহানকে হুমকি দেওয়া পুলিশ সদস্য হলেন, নগরীর বিসিক পুলিশ ফাঁড়ির এসআই ইউসুফ আলী।

মোস্তাফিজ রকি শনিবার সকালে তার ফেসবুকে লিখেন, ‘বর্তমানে আমি একজন করোনা রোগী। সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হওয়া শুরু! এখন রাত্রি ৩.২5 মিনিটে আমাকে পুলিশ ঘুম থেকে তুলে বাড়ির লকডাউন করতে আসেন শিরোইল পুলিশ ফাঁড়ির এ এস আই মাইনুল সাহেব! এমনকি আমাদের বাড়িওয়ালার ছেলে এবং বউকে এত রাত্রে ডেকে নিয়ে এসে লকডাউন করার জন্য চাপ দিতে থাকে। সকালে করা যেত না সেইটা। কতটা মানবিক পুলিশ। আমাকে আবার তারা বলে ঠিক মত চলাফেরা করতে পারেন না ভাইরাস ছড়ান কেন। আপনার বাড়ির হোল্ডিংনাম্বার বলেন, এত রাতে ঘুম থেকে উঠে তাদের সব প্রশ্নের উত্তর দিলাম। আপনাদের সহযোগিতা ওই নষ্ট সমাজের কলঙ্কের মতনই। সবাই নিরাপদে থাকুন আক্রান্ত হলেই সামাজিক কলংকের তকমা কিন্তু লাগবে।’

এসব বিষয়ে নগর পুলিশের মূখ্য কর্মকর্তা গোলাম রুহুল কুদ্দুসের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের জানান, এক্ষুনি জড়িত পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।’

স/আর