রাজশাহীতে শেষ হলো এমবিবিএস পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক:


সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস প্রথম বর্ষের (২০২০-২১ শিক্ষাবর্ষ) ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এই পরীক্ষার রাজশাহী একটি কেন্দ্র। এই কেন্দ্রের সাতটি ভ্যানুতে একযোগে শুক্রবার (২ এপ্রিল) সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়ে ১১ টায় শেষ হয়।

এদিকে, মেডিকেল ভর্তি পরীক্ষা নকলমুক্ত রাখতে পরীক্ষা কেন্দ্রে সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস আনা নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া করোনাভাইরাসের সংক্রমণ রোধে পানির বোতল নিয়ে কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে- এবছর রাজশাহীতে এমবিবিএস প্রথম বর্ষের পরীক্ষায় বসেছেন ১০ হাজার ২৮৩ জন। তারা সকালে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেছে। এছাড়া কেন্দ্রে প্রবেশের আগে মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে। অভিভাবকদের ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়নি।

অন্যদিকে, পরীক্ষা কেন্দ্রের বাইরে অভিভাবকদের পাশা-পাশি দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। বেশির ভাগের কাছে মাস্ক ছিলো। তবে অনেকের মুখে থেকে নামানো ছিলো।

সাইমা ইসলাম নামের এক পরীক্ষার্থীর অভিভাবক জানান, কেন্দ্রের পরিবেশ ভালো আছে। অভিভাবকদের ঢুকতে দেওয়া হয়নি।

এবিষয়ে রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ নওশাদ আলী বলেন- ‘পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে।’

রাজশাহী মেট্রোপলিটন পুলিশে মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান- ‘এমবিবিএস প্রথম বর্ষের (২০২০-২১ শিক্ষাবর্ষ) ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে কোন ধারণে অপ্রতিকর ঘটনা ঘটেনি। সুষ্ঠভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে।’

স/আ