রাজশাহীতে শিশুদের মধ্যে মারামারি, প্রতিবেশীর বাড়িতে হামলা ককটেল বিস্ফোরণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে শিশুদের মধ্যে মারামারির ঘটনাকে কেন্দ্র করে প্রতিবেশীর বাড়িতে হামলা, ভাঙচুর, আমগাছ কেটে ফেলাসহ ককটেল বিস্ফোরণ করা হয়েছে। গত বৃহস্পতিবার রাত ১২টার দিকে নগরীর লক্ষীপুর ভাটাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ নিয়ে রাতেই একটি মামলা করেছেন ভূক্তভোগী নূরুজ্জামান।

মামলা সূত্রে ও প্রত্যক্ষদর্শীদের দেওয়া তথ্যে জানা যায়, শুক্রবার রাত নয়টার দিকে ভাটাপাড়া এলাকার কামরুজ্জামানের ছেলে মাহির সঙ্গে একই এলাকার তুহিনের ছেলে সিয়ামের মারপিটের ঘটনা ঘটে। এসময় নূরুজ্জামানের ছেলে জুনায়েদ আহমেদ নাফিজ মাহিকে উদ্ধারে এগিয়ে গেলে সিয়াম তাকেও মারপিট করে। পাল্টা নাফিজও সিয়ামকে মারপিট করে। এ ঘটনায় রাত ১০টার দিকে সিয়ামের বাবা তুহিনসহ বেশ কয়েকজন এসে নূরুজ্জামানের বাড়িতে এসে শাসিয়ে যায়।

পরে রাত ১২টার দিকে তুহিনসহ আরো ২০-২৫ জনের একটি দল রামদা, চাইনিজ কুড়াল ও লাঠি-সোঠাসহ নূরুজ্জামানের বাড়িতে এসে হামলা করে। এসময় তারা নূরুজ্জামানের বাড়ির ভিতরে থাকা একটি আমগাছ কেটে ফেলে। বাড়ির ছাড়ে উঠে পানির ট্যাঙ্কি কেটে ফেলে। পাশাপাশি বাড়ির সদস্যদের অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। পরে যাওয়ার সময় পর পর দুটি ককটেল বিস্ফোরণ করে চলে যায়।

নূরুজ্জামান বলেন, শিশুদের মধ্যে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে তারা যে ধরনের সন্ত্রাসীমূলক কর্মকাণ্ড ঘটিয়েছে সেটি মেনে নেওয়া যায় না। ওইসময় আমরা ভয়ে কোনো প্রতিবাদ করারও সাহস পাইনি। প্রতিবাদ করলেই তারা আমাদের মেরে ফেলতো। এই কারণে সবকিছু চোখের সামনে ঘটলেও কোনো শব্দ পর্যন্ত করতে পারিনি কেউ।’

নগরীর রাজপাড়া থানার ওসি হাফিজুর রহমান বলেন, খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এসেছে। জড়িত তুহিন, সাইফুলসহ অজ্ঞাত ২০-২৫ জনের নামে মামলা হয়েছে। হামলাকারীরা পলাতক রয়েছে।

স/আর