শুক্রবার , ১০ মে ২০১৯ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

শীর্ষে উঠেও হতাশ মাশরাফিরা

Paris
মে ১০, ২০১৯ ১১:১১ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আগে বর্ষার ছুটির দিনে বৃষ্টি নামলেই ফুটবল নিয়ে মাঠে ছোটার অভিজ্ঞতা আছে অনেকের। ডাবলিনের স্থানীয় সময় দুপুর আড়াইটার দিকে ঝুম বৃষ্টির মধ্যেও আইরিশ ক্রিকেটারদের ওয়ার্ম আপ করতে দেখে ঠিক তেমনটাই মনে হচ্ছিল, যেন আনন্দে ছোটাছুটি করছে একদল কিশোর! পোর্টারফিল্ডরা মোটেও কিশোর বয়সী নন। তবে ঘরের মাঠের টুর্নামেন্টে প্রথম পয়েন্ট পাওয়া উদ্‌যাপন করার অধিকার নিশ্চয়ই তাঁদের রয়েছে! বৃষ্টিতে বাংলাদেশের বিপক্ষে গতকালের ম্যাচ পণ্ড হওয়ায় ২ পয়েন্ট পেয়েছে আয়ারল্যান্ডও, যারা প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে বোনাস পয়েন্ট দিয়ে হেরেছে। ওদিকে ফেভারিট বাংলাদেশের ড্রেসিংরুমে প্রকৃতির এ ‘হস্তক্ষেপ’ বোধগম্য কারণেই অনাকাঙ্ক্ষিত। অবশ্য পণ্ড হওয়া ম্যাচ থেকে সমান ২ পয়েন্ট পেয়ে ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে টপকে শীর্ষে বাংলাদেশ। যদিও ক্যারিবীয়রা এক ম্যাচ কম খেলেছে আসরের বাকি দুটি দলের চেয়ে।

গত পরশু থেকেই ডাবলিনের আকাশে মেঘের ঘনঘটা। আগের দিন ঐচ্ছিক প্র্যাকটিসও বাতিল করেছিল বাংলাদেশ। আর গতকাল ম্যালাহাইড ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে বাংলাদেশ এসেছিলই বৃষ্টি মাথায় করে। তবু একবার সূর্য উঠেছিল সকাল সাড়ে ৯টার দিকে। কিন্তু এরপর থেমে থেমে বৃষ্টির বেগ বাড়ে দুপুর থেকে। তাতে আর পিচ কভার তোলাই সম্ভব হয়নি মাঠকর্মীদের পক্ষে। ম্যাচ অফিশিয়ালরা কয়েক দফা মাঠ পর্যবেক্ষণের পর স্থানীয় সময় ২টা ১০ মিনিটে খেলা পণ্ড ঘোষণা করেন।

এভাবে ম্যাচ বাতিল হওয়ায় হতাশ বাংলাদেশ দলের কোচ স্টিভ রোডস। কুড়িয়ে ২ পয়েন্ট পাওয়া গেছে ঠিকই, তবে খেলায় জিতে পূর্ণ ৪ পয়েন্টই এ ম্যাচ থেকে পেতে চেয়েছিলেন তিনি এবং পুরো বাংলাদেশ দল। অবশ্য ওয়েস্ট ইন্ডিজকে ওভাবে হারানোর পর আইরিশদের বিপক্ষে বোনাস পয়েন্টেরও প্রত্যাশা ছিল বাংলাদেশ দলের। ‘এটা খুব হতাশার। আগের ম্যাচটি যেভাবে জিতেছি, সে নৈপুণ্যের ধারাবাহিকতা দেখার জন্য ম্যাচটি হওয়া দরকার ছিল। আমাদের বিপক্ষে মূল অভিযোগই তো ধারাবাহিকতার অভাব’— ড্রেসিংরুম থেকে মিডিয়া টেন্টের দিকে হেঁটে আসার পথে বলছিলেন রোডস। কিন্তু ডাবলিনের বৃষ্টির বাগড়ায় ধারাবাহিকতার পরীক্ষা আপাতত পিছিয়ে গেল মাশরাফি বিন মর্তুজাদের।

সর্বশেষ - খেলা