রাজশাহীতে র‌্যাবের অভিযান: ৩৬ মাদকসেবীর কারাদণ্ড, ১৫ জনের জরিমানা

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে র‌্যাবের মাদক বিরোধী অভিযানে ১জন গ্রেফতার ৩৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ১৫ জনের জরিমানা করা হয়েছে। রোববার থেকে সোমবার পর্যন্ত রাজশাহীর বিভিন্ন দায়িত্বরত এলাকায় রাজশাহীর দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ মাদক বিরোধী অভিযান পরিচালনা হয়। এসময় ২ হাজার ১৭৫ গ্রাম ইয়াবা ও ৪১৭ গ্রাম গাঁজাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয় এবং অন্যান্যদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়।

র‌্যাব সূত্র জানায়, রোববার মহানগরীর কাশিয়াডাঙ্গা থানাধীন গুড়িপাড়া মোড় এলাকায় অভিযান চালিযে ২৮ জন মাদকসেবীকে আটক করা হয়। পরবর্তীতে ভ্রাম্যমান আদালত কর্তৃক ২১ জন মাদকসেবী’কে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ৭ জনকে ৩০ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানার বিভিন্ন মাদক স্পটে অভিযান চালিয়ে ৮ জন মাদকসেবীকে ২০০ গ্রাম গাঁজাসহ আটক করা হয়। পরবর্তীতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫ জন মাদকসেবী’কে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদানসহ ও ৩ জন মাদকসেবী’কে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। শিবগঞ্জ থানার বাবুপুর এলাকায় অভিযান চালিয়ে বাবুপুর চালকিপাড়া এলাকার মৃত মুনসুর রহমানের ছেলে রেজাউল করিম (১৯) কে ১৩৫২ পিস ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করা হয়েছে।

নাটোর জেলার সদর থানাধীন স্টেডিয়াম এলাকায় অভিযান চালিয়ে ১২ জন মাদকসেবী’কে ২০০ গ্রাম গাঁজাসহ আটক করা হয়। পরবর্তীতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৭ জন মাদকসেবী’কে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদানসহ ৫ জন মাদকসেবী’কে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জয়পুরহাট জেলার সদর থানার পুরানাপৈল এলাকায় অভিযান চালিয়ে ৩ জন মাদকসেবীকে আটক করা হয়। পরবর্তীতে তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়েছে।

গ্রেফতারকৃত আসামীদের’কে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে সংশ্লিষ্ট থানা এবং জেল-হাজতে প্রেরণ করা হয়েছে বলে জানায় র‌্যাব।
স/শ