রাজশাহীতে র‌্যাবের অভিযানে মাদকদ্রব্য সহ ৪২ জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে র‌্যাবের মাদক বিরোধী অভিযানে মাদক দ্রব্য সহ ৪২ জন মাদক ব্যবসায়ী ও সেবনকারীকে গ্রেফতার করা হয়েছে। বুধবার ও বৃহস্পতিবার রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট ও নাটোরের বিভিন্ন জায়গায় র‌্যাব-৫ এর বিভিন্ন ইউনিট পৃথকভাবে এ অভিযান পরিচালনা করে।
র‌্যাব সূত্রে জানা যায়, বুধবার থেকে আজ বৃহস্পতিবার বিকেল ৪ টা পর্যন্ত রাজশাহীর বিভিন্ন স্থানে বিশেষ মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ৬০৫ পিস ইয়াবা ট্যাবলেট, ১ কেজি ৭০০ গ্রাম গাঁজা, দেশীয় তৈরী ১৫০০০ লিটার চোলাইমদ ও ১৭ পিস এ্যাম্পল ইঞ্জেকশন উদ্ধার করে র‌্যাব-৫ রাজশাহী ইউনিট। এসময় ৪২ জন মাদক সেবনকারী ও ব্যবসায়ী’কে গ্রেফতার করা হয়েছে। পরবর্তীতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৪০ জন বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়েছে এবং ০২ জন মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা রুজু করা হয়েছে।

অন্যদিকে, সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল বৃহস্পতিবার দুপুর ১২ টা থেকে বিকেল ৫টা পর্যন্তÍ চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানাধীন বিভিন্ন মাদক স্পটে অভিযান পরিচালনা করে। এসময় মাদক সেবন ও ব্যবসা করে জনসাধারনের স¦াভাবিক জীবন যাপনে ব্যহত এবং গণ-উপদ্রব সৃস্টি করার অপরাধে ২৮ জন মাদক সেবনকারী ও ব্যবসায়ী’কে ১ কেজি ৫০০ গ্রাম গাঁজা, ১৫০০০ লিটার দেশীয় তৈরী চোলাইমদ, ১৭ পিস এ্যাম্পল ইনজেকশন, ১৫টি কলকি এবং ২৮টি গ্যাসলাইট ও দিয়াশলাই সহ গ্রেফতার করা হয়। পরবর্তীতে ভ্রাম্যমান আদালত গ্রেফতারকৃত ১০ জন মাদকসেবনকারী’কে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করে।

রাজশাহীর সিপিসি-২, নাটোর ক্যাম্পের একটি অপারেশন দল গতকাল বিকেল পৌনে ৫টার দিকে নাটোর জেলার সদর থানাধীন বনবেলঘড়িয়া এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় পুঠিয়ার ভাড়রা গ্রামের রুস্তম আলীর ছেলে মাদক ব্যবসায়ী আদ্দাম আলী (২২) ৫৪৫ পিস ইয়াবা ট্যাবলেট, ১টি খেলনা পুতুল, ১টি মোবাইল সেট ও ২টি সীমকার্ড সহ গ্রেফতার করা হয়।

এছাড়াও একই সময়ে রাজশাহীর সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের একটি অপারেশন দল জয়পুরহাট জেলার সদর থানাধীন ধানমন্ডি এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় ধানমন্ডি গ্রামের আবু জাফর মন্ডলের ছেলে মাদক ব্যবসায়ী মোহাম্মদ আলী (৪০) কে ৬০পিস ইয়াবা ট্যাবলেট, ১টি মোবাইল সেট, ২টি সীমকার্ড, ১টি মেমোরী কার্ড ও নগদ এক হাজার নয়শত নব্বই টাকা সহ গ্রেফতার করা হয়েছে।

এছাড়াও রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল রাজশাহী জেলার গোদাগাড়ী থানাধীন মহিষালবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে মাদক সেবন করে জনসাধারনের স¦াভাবিক জীবন যাপনে ব্যহত এবং গণ-উপদ্রব সৃস্টি করার অপরাধে ১২ জন মাদকসেবনকারী’কে ২০০ গ্রাম গাঁজা, ৪টি কলকি এবং ৪টি গ্যাসলাইট সহ গ্রেফতার করা হয়। পরবর্তীতে ভ্রাম্যমান আদালত গ্রেফতারকৃত ১২ জন মাদকসেবনকারী’কে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে জানায় র‌্যাব-৫।