রাজশাহীতে যুবককে কুপিয়ে হত্যা, মূল আসামি গ্রেপ্তার

গ্রেফতারকৃত হত্যাকাণ্ডের মূল হোতা

নিজস্ব প্রতিবেদক:

পূর্ব শত্রুতার জের ধরে রাজশাহীতে এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়েছে। গত সোমবার দিবাগত রাত দেড়টার দিকে মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম নতুনপাড়া এলাকায় এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত যুবকের নাম রাব্বি শেখ (২১)। তিনি ওই এলাকার মো. কালু শেখের ছেলে বলে জানা গেছে।

এই হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেপ্তার থাকার অভিযোগে মো. ইমন আলী ফরহাদ (২০) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে নগরীর কাশিয়াডাঙ্গা থানা পুলিশ। এসময় ঘটনাস্থল থেকে আসামির ফেলে যাওয়া সেন্ডেল উদ্ধার তরা হয়। গ্রেপ্তারকৃত ফরহাদ মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার রায়পাড়া রেল লাইনের ধারের মো. ইব্রাহিমের ছেলে।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সূত্রে জানা গেছে, গত সোমবার (৩০ মে) দিবাগত গভীর রাতে রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম নতুনপাড়ার মো. কালু শেখের ছেলে রাব্বির ওপর দুর্বৃত্তরা হামলা চালিয়ে পালিয়ে যায়। এমন সংবাদের পরিপ্রেক্ষিতে কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজের নির্দেশে এসআই মো. মিজানুর রহমান ও তার টিম দ্রুত ঘটনাস্থলে যায়। সেখানে গিয়ে বাড়ির ভিতরে রক্তাক্ত অবস্থায় রাব্বি শেখের মৃত দেহ মাটিতে পরে থাকতে দেখেন। পরে উপস্থিত স্থানীয় লোকজনদের জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক তদন্তে জানতে পুলিশ জানতে পারে, মো. ইমন আলী ফরহাদ ও তার সহযোগিদের সহায়তায় পূর্ব শক্রতার জেরে রাব্বি শেখকে হত্যা করে।

পরবর্তীতে আরএমপি কমিশনার মো. আবু কালাম সিদ্দিকের নির্দেশে উপ-পুলিশ কমিশনার (কাশিয়াডাঙ্গা) বিভূতি ভুষণ বানার্জীর তত্ত্বাবধানে, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (কাশিয়াডাঙ্গা) মো. শাখাওয়াত হোসেনের নেতৃত্বে থানার ওসি এসএম মাসুদ পারভেজ, এসআই মিজানুর রহমান ও তার টিম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল এলাকা থেকে আসামি মো. ইমন আলী ফরহাদকে রক্তাক্ত জখম অবস্থায় গ্রেপ্তাার করেন। পরে তাকে পুলিশ পাহারায় রামেক হাসপাতালের ৪নং ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে।

আরএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো. রফিকুল আলম বলেন, নিহত রাব্বি শেখের মরদেহের সুরুতহাল প্রস্তুত করে ময়না তদন্তের জন্য লাশ রামেক হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। নিহত যুবকের পরিবারের পক্ষ থেকে কাশিয়াডাঙ্গা থানায় একটি হত্যামামলা দায়ের করা হয়েছে। আসামি ইমনের দেওয়া তথ্যের ভিত্তিতে অন্যান্য আসামিদের গ্রেপ্তারে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

এএইচ/এস