রাজশাহীতে মিন্টু-শামীম বিজয় দিবস হকি প্রতিযোগিতার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে মিন্টু-শামীম বিজয় দিবস সিক্স-এ-সাইড হকি প্রতিযোগিতা-২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৮ ডিসেম্বর) বৈকালী সংঘের আয়োজনে বিকেলে রাজশাহী কালেক্টরেট মাঠে এ উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে রাজশাহী বৈকালী সংঘের সভাপতি মনিরুজ্জামান ছানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন ঘোষণা করেন, ক্রীড়া সংগঠক, সাবেক হকি খেলোয়াড় আকরাম হোসেন নিমু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা ক্রীড়া সংস্থার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওয়াহেদুন নবী অনু, বিশিষ্ট ক্রীড়া সংগঠক আবুল হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বৈকালী সংঘের সদস্যরা অনুভূতি ব্যক্ত করে বক্তারা বলেন, কিছু ত্যাগী ও উদ্দ্যোমী সদস্যদের হাত ধরে বৈকালী সংঘ এতোদুর এগিয়েছে। এরা এ সংঘকে অনন্য একটি জায়গায় নিয়ে এসেছেন। যাদেরকে কখনো ভুলবার নয়। তাদের নাম ইতিহাসে লেখা থাকবে। বৈকালী সংঘ খেলাধুলার ক্ষেত্রে প্রথম হকি দিয়ে শুরু করে। পরবর্তীতে ফুটবল সংযুক্ত হয়। প্রথম অবস্থায় সংঘের খেলোয়াড়রা ভালো খেলতে পারতাম না। রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন জায়গায় খেলতে গিয়ে শুধু হেরে যেতো। কিন্তু একটা সময় আমরা কঠোর অনুশীলন করি। এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দলের সঙ্গে খেলে পরপর ১২ বছর চাম্পিয়ন হয়। সেই ধারাবাহিকতা পরে আর রক্ষা হয়নি। আর মিন্টু ও শামীম আমাদের রাজশাহীর গৌরব। তারা হকি খেলাকে অনন্য একটা জায়গায় নিয়ে গেছেন। এ সময় তারা মিন্টু ও শামীমের স্মৃতিচারণ করেন।

এত বিশেষ সম্মাননা ও অনুভূতি ব্যক্ত করেন, বৈকালী সংঘের অন্যতম প্রতিষ্ঠাতা সাইদুজ্জামান কনা, ক্রীড়া প্রশিক্ষক বদরুদ্দজ্জামান রনি, রাগিব আহসান মুন্না, আবুল কালাম আজাদ বাদশা ও মির্জা আশিক উল আজিজ উজ্জ্বল।

ধন্যবাদ জ্ঞাপন করেন, বৈকালী সংঘের সাধারণ সম্পাদক রইস উদ্দিন আহমেদ বাবু। এ সময় সংঘের সদস্য ও ক্রীড়া অনুরাগীরা উপস্থিত ছিলেন।