রাজশাহীতে মসজিদের সামনে ‘আরবি হরফে’র ব্যানার প্রদর্শনকালে ৪ যুবক আটক 

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী নগরীর একটি মসজিদের প্রধান ফটকের সামনে ‘আরবি হরফে’ লেখা একটি ব্যানার প্রদর্শনের সময় ঘটনাস্থল থেকে চার যুবককে আটক করেছে রাজশাহী মহানগর পুলিশ। আজ শনিবার (১৩ আগস্ট) বিকেলে আসরের নামাজ শেষে নগরীর ঘোড়ামারা রানীবাজার জামে মসজিদের সামনে থেকে তাদেরকে আটক করা হয়।

আটকৃতরা হলো- নগরীর বোয়ালিয়া থানার আহমদপুর সাগরপাড়া এলাকার মো. আশরাফের ছেলে আশিকুর রহমান (২৫), জেলার পবা উপজেলার নওহাটা এলাকার গোলাম মোস্তফার ছেলে মনসুর রহমান রবিন (৩২), চাঁপাইনবাগঞ্জের গোমস্তাপুর থানার দোকলাপাড়া গ্রামের মো. শাহজাহানের ছেলে আশিক শাহরিয়ার (২১) এবং রাজশাহী মেট্রোপলিটনের দামকুড়া থানার মুরারিপুর গ্রামের আব্দুস সোবহানের ছেলে মোহাম্মদ সাইফুল্লাহ (১৯)।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে- শনিবার বিকেলে আসরের নামাজ শেষে চার যুবক ঘোড়ামারা রানীবাজার জামে মসজিদের প্রধান ফটকের সামনে একটি আরবি লেখা ব্যানার হাতে নিয়ে দাঁড়িয়ে ছিলেন। আসরের নামাজের জামাত শেষে মসজিদ থেকে ফিরে যাওয়া মুসল্লিদের উদ্দেশ্যে এই ব্যানারটি তারা প্রদর্শন করছিলেন। পরে স্থানীয়রা নগরীর বোয়ালিয়া মডেল থানায় ফোন দিয়ে বিষয়টি অবহিত করেন। খবর পেয়ে বোয়ালিয়া থানা পুলিশ ঘটনাস্থল গিয়ে ওই চার যুবককে আটক করে থানায় নিয়ে যায়।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মো. রফিকুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘থানা পুলিশ ওই মসজিদের সামনে থেকে আরবি হরফে ব্যানার প্রদর্শন অবস্থায় ওই চার যুবককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। মূলত তারা কী কারণে সেখানে আরবি হরফে লেখা ব্যানারটি প্রদর্শন করছিলো তার রহস্য উদ্ঘাটনে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তারপর তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এএইচ/এস