রাজশাহীতে ভয়ঙ্কর হয়ে উঠছে করোনা, সেঞ্চুরিতে দরকার মাত্র একজন

নিজস্ব প্রতিবেদক:

না ক্রিকেটের সেঞ্চুরি নয়। মরণভাইরাস করোনা রাজশাহীতে সেঞ্চুরি করতে চলেছে। আর এই সেঞ্চুরি করতে তার দরকার মাত্র একজন রোগী। হয়তো এরই মধ্যে সেঞ্চুরি পারও হয়ে গেছে। কিন্তু পরীক্ষা না হওয়ায় বা করতে না পারায় সেটি গণনায় আসেনি। তবে আগামীকালই হয়তো সেঞ্চুরি পার করবে রাজশাহী জেলায় করোনাভাইরাস।

দিনকে দিন ভয়ানক আকার ধারণ করছে এই করোনা। এরই মধ্যে দেশে বাড়ছে হু হু করে মৃত্যুর সংখ্যা। রাজশাহীতেও বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। আজও একজন মারা গেছেন। এ নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো চার জনে।

রাজশাহী জেলায় এখন পর্যন্ত মোট ৯৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। মারা গেছেন চার জন। এদিকে আজ মারা গেছেন একজন এবং নতুন আক্রান্ত হয়েছে মোট ১৩ জন। তার মধ্যে নগরীর ৫ জন। অন্য ৮ জন জেলার মধ্যেকার।

এদিকে জেলা সিভিল সার্জন অফিস থেকে রাজশাহী নগরীসহ জেলার ৯টি উপজেলার করোনা আক্রান্তের যে চিত্র ফুটে উঠেছে, তা সিল্কসিটি নিউজের পাঠকেদের জন্য তুলে ধরা হলো-

রাজশাহী সিটিকর্পোরেশন এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ৮৫০ জন, হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্রের সংখ্যা ৮১৬ জন, বর্তমানে কোয়ারেন্টাইন ৩৪ জন, এখন পর্যন্ত করোনা পজিটিভ জন, হোম আইসোলেশন ২১জন (তারা সকলেই করোনা পজিটিভ)। মৃত্যুর সংখ্যা ২ জন। 

জেলার বাঘায় এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ২২৫ জন, হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্রের সংখ্যা ২২৫ জন, বর্তমানে কোয়ারেন্টাইন শূন্য করোনা পজিটিভ ৭ জন, হোম আইসোলেশন ৮ এবং মৃত্যুর সংখ্যা ১ জন।

আরও পড়ুন: রাজশাহীর পপুলার ডায়াগনস্টিক সেন্টারের ম্যানেজারসহ আজ ৪জনের করোনা শনাক্ত

জেলার চারঘাটে এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ১১৮ জন, হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্রের সংখ্যা  ১১৮ জন এব বর্তমানে কোয়ারেন্টাইন শূন্য। এ উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১১ জন। হোম আইসোলশনে ১২ জন।

পুঠিয়ায় এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ১৭৯, ছাড়পত্রের সংখ্যা ১৭৯ জন, করোনা পজিটিভ ১২ জন, সুস্থ্য জন হোম আইসোলেশনে  জন।

দুর্গাপুর এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ৯২, ছাড়পত্রের সংখ্যা ৯২ জন, করোনা পজিটিভি ৩ জন এবং সুস্থ ৩ জন।

বাগমারায় এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ৯৬ জন, ছাড়পত্রের সংখ্যা ৯৬ জন, করোনা পজিটিভ ৬ জন, হোম আইসোলেশনে ৫ জন এব সুস্থ্য হয়েছেন ১ জন।

মোহনপুরে এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ৯৭ জন, ছাড়পত্রের সংখ্যা ৯৭ জন, বর্তমানে কোয়ারেন্টাইর শূন্য, করোনা আক্রান্ত ৯ জন, হোম আইসোলেশন ৩৫জন এবং সুস্থ্য ৪ জন।

তানোরে এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ১৮৮ জন, ছাড়পত্রের সংখ্যা ১৮৮ জন, করোনা আক্রান্ত ১৪ জন এবং হোম আইসোলেশনে ১৩ জন। সুস্থ্য ১ জন।

পবায় এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ৪১ জন, ছাড়পত্রের সংখ্যা ৪১ জন, করোনা পজিটিভ ৬ জন, হোম আইসোলেশনে ৫ জন সুস্থ্য জন (ঢাকা হতে শনাক্তকৃত ১জন)

গোদাগাড়ীতে এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ৬২ জন, ছাড়পত্রের সংখ্যা ৬২ জন, করোনা পজিটিভ ১ জন।

 

এদিকে আজ পর্যন্ত রাজশাহী জেলায় হোম কোয়ারেন্টাইনের সংখ্যা দাঁড়িয়েছে ১৯৪৯ জন, ছাড়পত্রের সংখ্যা ১৯১৫ জন, বর্তমানে কোয়ারেন্টাইনে ৩৪ জন, করোনা আক্রান্ত রোগীর সংখ্যা  ৯৯ জন,  মারা গেছেন চারজন (১ জন নওগাঁয় শনাক্ত হয়ে মিশন হাসপাতালে মারা গেছেন), চিকিৎসাধীন ৭৪ জন এবং সুস্থ্য হয়েছেন ২৪ জন।

স/আর