রাজশাহীতে ভোক্তাদের সচেতন করার লক্ষ্যে লিফলেট বিতরণ

নিজস্ব প্রতিবেদক:

পবিত্র রমজান মাসকে সামনে রেখে ভোক্তাদের সচেতন করার লক্ষ্যে রাজশাহীতে লিফলেট বিতরণ করা হয়েছে। আজ রোববার বিকাল ৫টায় সাহেব বাজার জিরো পয়েন্ট থেকে রাজশাহী আরডিএ মার্কেট, মণিচত্বর এলাকায় লিফলেট বিতরণ করা হয়।

আয়োজনে ছিলেন জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগ। সহযোগিতায় ছিলেন, সেভ দ্যা নেচার এন্ড লাইফ, প্রজন্ম-প্রকৃতির জন্য মমতা, ক্যাব ও সাহেব বাজার বেনেতি ব্যবসায় সমিতি।

 

সাহেব বাজার এলাকার প্রায় ৫হাজার সাধারণ মানুষের মাঝে ভোক্তা অধিকার ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সচেতনতা  সৃষ্টির লক্ষ্যে এক প্রচার কার্যক্রম পরিচালনা করা হয়।
জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগের সহকারী পরিচালক হাসান আল-মারুফ, জেলা কার্যালয়ের সহকারী পরিচালক অপূর্ব অধিকারী, রাজশাহী বেনেতি সমিতির সভাপতি সেকেন্দার আলী, সেভ দ্যা নেচার এন্ড লাইফ এর নির্বাহী মো. মিজানুর রহমান , প্রজন্ম সভাপতি সুব্রত কুমার পাল সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ লিফলেট বিতরণ করেন।

Displaying NEWS PHOTO.jpg
লিফলেট বিতরণকালে বক্তারা বলেন, ভোক্তাদের অধিকার সংরক্ষণের জন্য সরকার ২০০৯ সনে আইন প্রণয়ন করেন। এই আইনের সুফল ভোক্তাদেও মাঝে ছড়িয়ে দেয়ার লক্ষ্যেই এই প্রচার কার্যক্রমের আয়োজন করা হয়। পবিত্র রমজান মাস কে কেন্দ্র কওে অনেক অসাধু ব্যবসায়ী পণ্যেও দাম বাড়িয়ে দেয়, ভেজাল পণ্যেও আধিক্য বেড়ে যায়। এতে কওে ভোক্তাগণ প্রতারণার শিকার হন। ভোক্তার স্বার্থ সংরক্ষণের জন্যই এই আয়োজন করা হয়।
বক্তারা আরো জানান, তারা এই ধরণের কার্যক্রম চলমান রাখবেন এবং ভোক্তাদেও পাশে থেকে তাদেও সেবা দেয়ার জন্য প্রস্তুত থাকবেন। জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের কার্যক্রমের অংশ হিসেবে ভোক্তাদের  মাঝে লিফলেট ও পাম্পলেট বিতরণ কালে অনেক ভোক্তাই এই কার্যক্রমকে সাধুবাদ জানান। সেই সাথে এই ধরণের কার্যক্রমকে আরো বেগবান করার অনুরোধও করেন।