রাজশাহীতে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের মারামারিতে হাসপাতালে তিন

নিজস্ব প্রতিবেদক:

প্রিয় দল আর্জেন্টিনা। সেই দলের জন্য কতো কিছু না করা হয়েছে। পতাকা টাঙানো থেকে শুরু করে গেঞ্জি কেনা, এলাকায় মিছিল করা। তার সবই করেছে ভক্তরা। প্রিয় দলের খেলা দেখতে টেলিভিশন বা পর্দায় দেখার আয়োজন। একটাই প্রত্যাশা প্রিয় দল আর্জেন্টিনা ফুটবল বিশ্বেকাপে চাম্পিয়ন হবে।

মাঠের খেলা ঘাটে এসে পাগলামী বেড়েছে ভক্তদের। সেই পাগলামির মাত্রা ছাড়িয়ে ভয়াবহ আকার ধারণ করেছে। কখনো কখনো রক্তক্ষয়। তেমনি ঘটনা ঘটেছে রাজশাহী মহানগরীর ফায়ার সার্ভিস মোড় এলাকায়।

জানা গেছে, গত বিশ্বকাপ ফুটবলে ব্রাজিলের সমর্থক হওয়ায় হেরে গেলে মারধর করা হয় সমর্থক আওলীয়াকে। এ চাঁপা ক্ষোভ নিয়ে পার করেছে বছর পাঁচেক। অবশেষে সেই সুযোগ ধরা দিলো গতকাল বৃহস্পতিবার রাতে। কারণ এই দিনে ক্রোয়েশিয়ার কাছে তিন গোলে হারলো আর্জেন্টিনা।

দলের হারা নিয়ে মন ভালো ছিলো না নোবেলের (১৬)। হারা-জেতা, জেতা-হারা নিয়ে রাত আড়াই টার দিকে শুরু হয় বাকবিতান্ডা। এক পর্যায়ের ধারালো অস্ত্র নিয়ে তাদের মধ্যে ধস্তাধস্তির ঘটনাও ঘটে। এ সময় ব্রাজিল সমর্থক আওলীয়া, সিপলু রাকিব ও সোহেল মারধর ও ছুড়িকাঘাতে নোবেলকে আহত হয়। পরে আহত নোবেলকে রাজশাহী মেডিকেল (রামেক) হাসপাতালের ৩১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। ডাক্তার জানায় নোবেলের ডান হাত ও গলায় ছুড়িকাঘাতের চিহ্ন রয়েছে। আহত নোবেল নগরীর হোসনিগঞ্জ এলাকার বেলালের ছেলে।

এই ঘটনায় ব্রাজিল সমর্থক আওলীয়া, সিপলু রাকিব ও সোহেল আহত হন। এদের মধ্যে কয়েকজনকে রামেকের পাঁচ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় ব্রাজিলের ওই সমর্থকদের আটক করে বোয়ালিয়া থানা পুলিশ। তবে নোবলকে আটককৃত অবস্থায় রামেকের ওই ওয়ার্ডে চিকিৎসা নিতে হচ্ছে।

বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আমানউল্লাহ সিল্কসিটিনিউজকে জানায়, গত বছরের খেলা নিয়ে তাদের বিরোধ ছিলো। দুই পক্ষের দুইজন আওলীয়া ও নোবেলকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

স/আ