রাজশাহীতে ব্যবসায়ির বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর মহানগরীর মতিহার থানাধীন কিসমত কুখ-ির এক পোল্ট্রি ব্যবসায়ীর বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার অভিযোগ করেছেন এক হিন্দু নারী। এ ঘটনায় থানায় মামলা করতে গেলে মামলা পুলিশ নেয় নি বলেও অভিযোগ ওই নারীর। গতকাল রোববার দুপুরে রাজশাহী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন তিনি।

লিখিত বক্তব্যে তিনি জানান, নগরীর বোয়ালিয়া থানাধীন দুই সন্তানের জননী এক হিন্দু নারীর ব্যবসায়িক অংশিদার ছিলেন মতিহার থানাধীন কুখণ্ডির পোল্ট্রি ব্যবসায়ী আতিকুর রহমানের। আতিকুর ওই নারীর কাছ থেকে ১০ লাখ টাকা ধার দিয়ে পোল্ট্রি ফার্ম স্থাপন করেন। তার সাথে এক ধরনের পারিবারিক আত্মীয়তা গড়ে ওঠে ভুক্তভোগী নারীর।

গত ৭ আগস্ট আতিকুর তার ধার-করা টাকা ফেরত দেয়ার বিষয়ে কথা বলতে একজনকে সাথে নিয়ে ওই নারীর বাড়িতে যান। কিন্তু কথা বলার এক পর্যায়ে আতিকুর ওই নারীর সাথে অশালীন আচরণ করেন। তার সাথে যাওয়া আরেক ব্যক্তি সেই দৃশ্য ধারণ করেন। পরে তারা হুমকি দেয় টাকা চাইলে তারা সেই ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দিবে।

লোকলজ্জার ভয়ে তিনি এত দিন চুপ ছিলেন। কিন্তু টাকার প্রয়োজন হওয়ায় তিনি লোকলজ্জার ভয় উপেক্ষা করে গত ২৯ আগস্ট থানায় ধর্ষণ চেষ্টার অভিযোগ দায়ের করতে যান। কিন্তু পুলিশ মামলা নেয় নি বলেও অভিযোগ করেন ওই নারী।

ভুক্তভোগী নারীর আরো অভিযোগ, আতিকুর রহমান তাকে বিভিন্নভাবে হুমকি-ধামকি প্রদান করছেন। ইন্টারনেটে ভিডিও ছেড়ে দেয়ার পাশাপাশি প্রাণনাশেরও হুমকি দিচ্ছেন। টাকা যাতে ফেরত দিতে না হয় এসব কারণে তিনি হুমকি-ধামকি দিচ্ছেন।

এ ব্যাপারে বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদত হোসেন খান বলেন, ‘একজন নারী অভিযোগ করতে আসলে অবশ্যই তা গ্রহণ করা হয়। তিনি যেদিন এসেছিলেন সেদিন আমি ব্যস্ত ছিলাম। তাই ওসি তদন্তকে বিষয়টি দেখতে বলেছিলাম।’ ওসি তদন্ত জানান, সেদিন লিখিত অভিযোগ নিয়ে তিনি আসেন নি। তবে লিখিত আনলে তা অবশ্যই গ্রহণ করা হবে।

আতিকুর রহমান ঘটনাটি অস্বীকার করেছেন। তিনি জানান, ওই নারী দ্বারা তিনি প্রতারিত হয়েছেন। ওই নারীর বিরুদ্ধে তিনি থানায় সাধারণ ডায়েরিও করেছেন গত মাসের ২৪ আগস্ট। এ বিষয়টি মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ অনেকেই জানেন বলে তিনি দাবি করেন।

স/আ