রাজশাহীতে বিশ্ব ডিম দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:
বর্ণাঢ্য আয়োজনে রাজশাহীতে পালিত হয়েছে বিশ্ব ডিম দিবস। দিবসটি উপলক্ষে আজ শুক্রবার সকালে র‌্যালী ও আলোচনা সভার  আয়োজন করা হয়।

বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রি,প্রাণীসম্পদ দপ্তর ও বাংলাদেশ লাইভস্টক সোসাইটি এর যৌথ উদ্যোগেসকালে নগরীর আলুপট্টি মোড় থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অলোকার মোড়ে এসে শেষ হয়। পরে চেম্বার অব কমার্স এর মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

“জীবনের জন্য আমিষ” প্রতিপাদ্যে আয়োজিত এ আলোচনা সভায় রাজশাহী বিভাগীয় উপপরিচালক এটি এম ফজলুল কাদের এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. চৌধুরী মো. জাকারিয়া,ভেটেরিয়ান এন্ড এনিমেল সায়েন্স বিভাগের সভাপতি প্রফেসর ড. এস. এম কামরুজ্জামান, সমাজ সেবা দপ্তরের পরিচালক জুলফিকার হায়দার, এফ.বি,সি,সি.আই পরিচালক মো. মনিরুজ্জামান, বাংলাদেশ সংবাদ সংস্থা রাজশাহী ব্যুরো চীফ ড. মো. আইনাল হক প্রমূখ।

আলোচনার শুরুতে ডিম ‍দিবসের উপর তাৎপর্য তুলে ধরে স্বাগত বক্তব্য প্রদান করেন রাবি অধ্যাপক ও লাইভস্টক সোসাইটির সভাপতি প্রফেসর ড. মো. জালাল উদ্দিন সরকার।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন, রাবি ভেটেরিয়ান এন্ড এনিমেল সায়েন্স বিভাগের সাবেক সভাপতি প্রফেসর ড. খন্দকার মোজাফ্ফর হোসেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তাবৃন্দ, রাজশাহী পোল্ট্রি এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এনামুল হক, মুন্তাশির রহমান শুভ, বাংলাদেশ লাইভস্টক সোসাইটির সদস্যবৃন্দ এবং রাবি ভেটেরিয়ান এন্ড এনিমেল সায়েন্স বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

স/শ