রাজশাহীতে বাংলাদেশ ব্যাংকের ফটক থেকে মনোগ্রাম চুরি

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে বাংলাদেশ ব্যাংক কার্যালয়ের প্রধান ফটকে লাগানো মনোগ্রামটি চুরি হয়ে গেছে। গত কয়েকক দিন আগে এ চুরির ঘটনা ঘটে। রাতে চোরেরা মনোগ্রামটি প্রধান ফটক থেকে খুলে নিয়ে যায়। তবে বিষয়টি নিয়ে বাংলাদেশ ব্যাংক রাজশাহী কার্যালয়ের কোনো কর্মকর্তা কথা বলতে রাজি হননি।

তবে বিষয়টি পুলিশের জানা নাই না বলে দাবি করেছেন, রাজপাড়া থানার ওসি হাফিজুর রহমান। তিনি বলেন, এই ধরনের ঘটনার বিষয়ে কে কোনো অভিযোগ করেছে বলেও জানা নাই।’

নগরীর কাজিহটা এলাকায় অবস্থিত বাংলাদেশ ব্যাংকর রাজশাহী কার্যালয়ের সামনের প্রধান ফটকে লাগানো স্টিলের তৈরীর মনোগ্রামটি হঠাৎ কয়েকদিন আগ থেকে দেখতে পাচ্ছিলেন না ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা। তখনই বিষয়টি নজরে আসে যে মনোগ্রামটি চুরি হয়ে গছে। তারপর থেকে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের মাঝে বিষয়টি চাঞ্চল্যের সৃ্ষ্টি হয়। অনেকে প্রশ্ন তুলছে ব্যাংকের নিরাপত্তা ব্যবস্থা নিয়েও।

ব্যাংকের ব্যাপক নিরাপত্তা বেস্টনির মধ্যে একেবারে সামনে থেকে চোরেরা কিভাবে মনোগ্রাম খুলে নিয়ে চলে গেল-সেটি নিয়েও চাঞ্চল্য দেখা দিয়েছে। তবে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের ধারনা, মাদকাশক্ত ব্যক্তিরা এই ধরনের ঘটনার সঙ্গে জড়িত।

স/আর