রাজশাহীতে বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট: তিন ম্যাচ জিতে গ্রুপ পর্যায়ে শীর্ষে লোকনাথ ও বোর্ড মডেল স্কুল

নিজস্ব প্রতিবেদক:

আজ বৃহস্পতিবার বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্ণামেন্টে দুইমাঠে মোট ৪টি খেলা অনুষ্ঠিত হয়। টানা তিন খেলায় জিতে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্বের খেলা শেষ করেছে এ গ্রুপে লোকনাথ উচ্চ বিদ্যালয় ও বি গ্রুপে রাজশাহী শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজ।

মহিলা কমপ্লেক্স মাঠে দিনের প্রথম খেলায় রাজশাহী সরকারী ল্যাবরেটরী উচ্চ বিদ্যালয় শক্তিশালী মসজিদ মিশন একাডেমী স্কুল এন্ড কলেজকে মাত্র তিন রানে পরাজিত করে।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ল্যাবরেটরী স্কুল নিদ্ধারিত ২০ ওভার ব্যাট করতে ১৩০ রান করে ৪ উইকেট হারিয়ে। দলের পক্ষে মহাইমেনুল ৪২ ও ফারহান ৩০ রান করেন। বিপক্ষ দলের শান্ত ২৩ রানে ৩ ও সজিব ১৬ রানে ১ উইকেট লাভ করেন।

১৩১ রানে টার্গেটে ব্যাট করতে নেমে ২০ ওভার ব্যাট করে ৮ উইকেটে ১২৭ রান ইনিংস শেষ হলে মসজিদ মিশনকে মাত্র ৩ রানে পরাজয় বরণ করে মাঠ ছাড়তে হয়। দলের পক্ষে নেহাল ৪৮ ও অধিনায়ক আরাফাত ১৯ রান করেন। বিপক্ষ দলের ড্যানি ১৩ ও মেসবাউল ১৭ রান খরচ করে ২টি উইকেট নেয়।

এ মাঠে দিনের অপর খেলাটি রাজশাহী শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজ ওয়াকওভার পাই। তানোরের কিসমত বিল্লি স্কুল এন্ড কলেজ মাঠে উপস্থিত না হলে আম্পায়ার নিদিষ্ট সময় পর্যন্ত অপেক্ষ করে মাঠ ত্যাগ করেন।

মুক্তিযুদ্ধ স্মৃতি জেলা স্টেডিয়ামে দিনের প্রথম খেলায় মুসজিল স্কুলকে ১০ উইকেটে পরাজিত করে সূর্যকাণা উচ্চ বিদ্যালয়।

টস জিতে ব্যাট করতে নেমে সূর্যকণা উচ্চ বিদ্যালয়ের আকিবের বিধ্বংসী বোলিং এর মুখে ৭.২ ওভার ব্যাট করে মাত্র ১৫ রানে অলআউট হয়ে যায় মুসলিম উচ্চ বিদ্যালয়। দলের পক্ষে কোন ব্যাটসম্যান দুই অংকের ঘর পার করতে পারেনি। সূর্যকণার অকিব মাত্র ২ রান দিয়ে ৬ উইকেট এবং সামির মাত্র ৩ রান দিয়ে ৩ উইকেট নেয়।

১৬ রানে লক্ষে ব্যাট করতে নেমে সূর্যকণা উচ্চ বিদ্যালয় ১.৪ ওভারে বিনা উইকেটে ১৬ রান তুলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে।

এ মাঠে দিনের অপর খেলায় বাঘা পারসাউতা বিনোদপুর উচ্চ বিদ্যালয়কে ১০ উইকেটে পরাজিত করে এ গ্রুপে চ্যাম্পিয়ন হয়ে গ্রুপ পর্বের খেলা শেষ করে লোকনাথ উচ্চ বিদ্যালয়।

টস জিতে বাঘার স্কুলটি প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় এবং মাত্র ১৬ ওভার ব্যাট করে ৪৫ রানে সবকটি উইকেট হারিয়ে বসে। দলের সোহানের ব্যাট থেকে আসে সর্ব্বোচ ১১ রান। বিপক্ষে দলের মেহেদী ১২ রানে ৪ ও নুর ৯ রানে ৩ উইকেট লাভ করেন।

৪৯ রানের লক্ষে ব্যাট করতে নেমে শক্তিশালী লোকনাথ উচ্চ বিদ্যালয় মাত্র ৪.৪ ওভারের কোন উইকেট না হারিয়ে ৪৭ রান তুলে নেয়। দলের পক্ষে নূর অপরাজিত ২৩ রান করেন।

স/অ