রাজশাহীতে বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্ণামেন্ট: সিরোইল, হাজী মোহাম্মদ মহসিনসহ ৬ স্কুলের জয়

নিজস্ব প্রতিবেদক:

আজ মঙ্গলবার বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্ণামেন্টে তিন মাঠে ৬টি খেলা অনুষ্ঠিত হয়েছে।

শহীদ কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে নিজ নিজ খেলায় জয় পেয়েছে সরকারী সিরোইল স্কুল ও মোহন পুর হাসানিয়া মাদ্রাসা। মহিলা কমপ্লেক্স মাঠে হাজী মোহাম্মদ মহসিন সরকারী হাই স্কুল ও কোর্ট মডেল হাই স্কুল এবং মুক্তিযুদ্ধ স্মৃতি জেলা স্টেডিয়ামে বায়া স্কুল এন্ড কলেজ ও গোদাগাড়ী স্কুল এন্ড কলেজ ।

শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামের দিনের প্রথম খেলা মেহেরচন্ডী হাই স্কুলকে ৫ উইকেটে পরাজিত করে সরকারী সিরোইল হাই স্কুল।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে চন্ডীপুর হাইস্কুল ২০ ওভারে ৮ হারিয়ে ১২১ রান সংগ্রহ করে। দলের পক্ষে হেলাল ৩০ ও সিফাত ২৫ রান করেন। বিপক্ষ দলের আসাদ ১৮ রানে ২ ও সাদ ২৯ ২ উইকেট লাভ করেন।

১২২ রানে জয়ের লক্ষে ব্যাট করতে নেমে ১৮.২ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৩ রানে ইনিংস শেষ করে জয় নিয়ে মাঠ ছাড়ে সিরোইল হাই স্কুল।

এ মাঠে দিনের অপর খেলায় হামিদপুর নওদাপাড়া পাইলট স্কুল কে ২৮ রানে পরাজিত করে মোহন পুর হাসানিয়া মাদ্রাসা।

টস জিতে হামিদপুর নওদাপাড়া পাইলট স্কুল বল করার সিদ্ধন্ত নিলে মোহন পুর হাসানিয়া মাদ্রাসা ২০ ওভারে ১৫৮ রান সংগ্রহ করে। দলের পক্ষে আকাশ ৪২ ও রাব্বি ইসলাম ৪০ রান করেন। বিপক্ষ দলের রিয়াদ ৩৭ রানে ৩ উইকেট নেয়।

হামিদপুর নওদাপাড়া পাইলট স্কুল ১৫৯ রানের লক্ষে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩০ রান সংগ্রহ করে। দলের পক্ষে রাকিব ৩২ ও সামিউলের ১৯ রান উল্লেখযোগ্য। বিপক্ষ দলের রায়হার ৩০ রানে ৩ উইকেট নেয়।

মহিলা কমপ্লেক্স মাঠে দিনের প্রথম হাজী মোহাম্মদ মহসিন সরকারী হাই স্কুল বড় রানের ব্যবধানে পরাজিত করে শহীদ জিয়াউর রহমান হাই স্কুলকে।

টস জিতে বল করার সিদ্ধান্ত নেয় শহীদ জিয়াউর রহমান হাই স্কুলের অধিনায়ক। অধিনায়কের ভুল সিদ্ধান্তের সুযোগ নিয়ে ২০ ওভারে ৭ উইকেট খুইয়ে ২০৯ রানের বড় স্কোর দাঁড় করায় হাজী মোহাম্মদ মহসিন সরকারী হাই স্কুল। দলের পক্ষে সর্ব্বোচ ৬০ রান আসে অতিরিক্ত খাতা থেকে। এছাড়া ফারহান ৩৪ ও জয়ের ২৪ উল্লেখযোগ্য। বিপক্ষ দলের শামিন ২০ ও হাসিবুল ১৪ রান খরচ করে ২টি করে উইকেট লাভ করেন।

জয়ে জন্য ২১০ রানকে তাড়া করতে গিয়ে ১৪.২ ওভারে ৮০ রানে ইনিংস ধসে পরলে ১২৯ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে হাজী মোহাম্মদ মহসিন সরকারী হাই স্কুল। শহীদ জিয়াউর রহমান হাই স্কুলের শামিনের ব্যাট থেকে আসে সর্ব্বোচ ১৯ রান। বিপক্ষ দলের অনিক ১৩ রানে ৪ উইকেট নেয়।

এ মাঠে দিনের অপর খেলায় শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজ কে ১৪৭ রানের বড় ব্যাবধানে হারায় কোর্ট মডেল হাই স্কুল।

টস জিতে ব্যাট করতে নেমে কোর্ট মডেল হাই স্কুল নিদ্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৫ রান করে। দলের পক্ষে আলভি ও নিয়ামত দুজনের ৬৭ রান করে। বিপক্ষ দলের ইসতিয়াক ৩৬ রানে ২ উইকেট পায়।

১৯৬ রানে লক্ষে ব্যাট করতে নেমে ১২.২ ওভারে মাত্র ৪৮ রানে অলআউট হয়ে যায় শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজ। দলের পক্ষে রনির ১২ রান উল্লেখযোগ্য। বিপক্ষ দলের সাব্বির ১২ রানে ৬ ও আলভি ৭ রানে ২ উইকেট নেয়।

মুক্তিযুদ্ধ স্মৃতি জেলা স্টেডিয়ামে দিনের প্রথম খেলায় রাজশাহী স্যাটেলাইট টাউন স্কুলকে ৭ উইকেটে পরাজিত করে বায়া স্কুল এন্ড কলেজ।

টস জিতে ব্যাট করতে নেমে ২০ ওভারের ৫ উইকেট হারিয়ে ১২০ রান করে রাজশাহী স্যাটেলাইট টাউন স্কুল। রবিনের ব্যাট থেকে আসে দলের পক্ষে সর্ব্বোচ ২৩ রান। বিপক্ষো দলের মুবারক ১৪ রানের বিনিময়ে ৩ উইকেট নেয়।

১২১ রানে লক্ষে ব্যাট করতে নেমে ১৩.৩ ওভারেই ৩ উইকেট হারিয়ে ১২৩ রান তুলে জয় ছিনিয়ে নেয় বায়া স্কুল এন্ড কলেজ। দলের পক্ষে মুবারক ২৪ ও তুহিন ২২ রান করেন। বিপক্ষ দলের সোবন ২৭ রান দিয়ে ২ উইকেট পান।

এ মাঠে দিনের অপর খেলায় গোদাগাড়ী স্কুল এন্ড কলেজ ১৪ রানে পরাজিত করে শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন স্কুল এন্ড কলেজকে।

টস জিতে গোদাগাড়ী স্কুল এন্ড কলেজ ব্যাট করতে নেমে নিদ্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩০ রান করে। দলের পক্ষে সাব্বির ৪১ ও সাফি ২৮ রান করেন। বিপক্ষ দলের রিহাদ ১৪ রানে ২ উইকেট নেয়।

১৩১ রানে জয়ের লক্ষে ব্যাট করতে নেমে ১৯.৪ ওভারে ১১৬ রানে অলআউট হয়ে যায় র শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন স্কুল এন্ড কলেজ। দলের পক্ষে সাফি ১৯ ও রেজাউল ১৮ রান করেন। বিপক্ষ দলের রিপন ২২ ও সামির ২৬ রানে ২টি করে উইকেট নেয়।

স/অ