শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে নগর পুলিশের সতর্ক বার্তা

রাজশাহীতে প্রতিমার গায়ে চলছে রং তুলির আঁচড়

নিজস্ব প্রতিবেদক :

সারা দেশের ন্যায় রাজশাহী মহানগরীতে আগামী ২০ অক্টোবর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে। শারদীয় দুর্গাপূজাকে করে হিন্দু ধর্মালম্বীদের মাঝে বইছে  উৎসব। ইতিমধ্যে প্রতিমার গায়ে রং তুলির আচড় পড়তে শুরু করেছে। আর মাত্র কয়েকদিন বাকি রয়েছে শারদীয় দুর্গাপূজার আনুষ্ঠানিকতায়।

এদিকে, রাজশাহীতে এবার ৮০টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে এসব মুজা মন্ডপগুলোর নিরাপত্তা জোরদার করা হয়েছে। শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে নগরীতে বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। পুলিশের পাশাপাশি আনসার সদস্যদের নিরাপত্তায় নিয়োজিত রাখা হয়েছে। একই সাথে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে মহানগর পুলিশের পক্ষে বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

শারদীয় দুর্গাপূজা চলাকালীন কোন ধরনের মাদক, হাউজি এবং জুয়ার আসরের আয়োজন করা যাবে না মর্মে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, জননিরাপত্তা বিভাগ, রাজনৈতিক অধিশাখা-৬, ঢাকায় সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এছাড়া আযান ও নামাজের সময়ে শব্দযন্ত্রের ব্যবহার সীমিত রাখা বা উচ্চ শব্দযন্ত্র ব্যবহার না করার নির্দেশনা রয়েছে। শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে সরকারি নির্দেশনাসমূহ প্রতিপালনসহ শান্তি-শৃঙ্খলা রক্ষা করার নিমিত্ত কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ।

শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে আগামী ২০ অক্টোবর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত রাজশাহী মহানগরী পুলিশ আইন-১৯৯২ এর ২৬ এর ১(ঢ) ধারার অর্পিত ক্ষমতাবলে আতশবাজি, পটকা ফুটানো ও ক্রয়-বিক্রয় এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ১৯(১) ধারায় অর্পিত ক্ষমতাবলে পূজামণ্ডপ ও তার আশেপাশে এবং প্রতিমা বিসর্জনকালে যে কোনো ধরনের মাদকদ্রব্য যথা-দেশী ও বিদেশি মদ, স্পিরিট/অ্যালকোহল, ফেন্সিডিল, গাঁজা, ইয়াবা, হেরোইন, প্যাথেডিন ইত্যাদি নেশাজাতীয় দ্রব্য বিক্রয় নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আজ বৃহস্পতিবার আরএমপি পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার কর্তৃক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই সব তথ্য জানানো হয়।