রাজশাহীতে পদ্মায় ভ্রমণে গিয়ে কলেজ ছাত্র নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে পদ্মা নদীতে নৌকা ভ্রমণ করতে গিয়ে পানিতে পড়ে এক কলেজ ছাত্র নিখোঁজ হয়েছে। আজ রোববার বেলা সোয়া ১টার দিকে নগরীর শ্রীরামপুর এলাকায় অবস্থিত টি-বাঁধ এ ঘটনা ঘটে। এসময় তার সঙ্গে সহপাঠী আরাফাত হোসেন, মঞ্জুরুল করিম, খাদিজা খাতুন, আনিকা ও সাদিয়া তাসনিম ছিল।

ফায়ার সার্ভিসের কর্মীরা রোববর সন্ধ্যা পর্যন্ত পদ্মা নদীতে অভিযান চালিয়ে লাশের সন্ধান না পেয়ে তারা উদ্ধার অভিযান স্থগিত ঘোষণা করে।

নিখোঁজ ওই শিক্ষার্থীর নাম আসিফ আল মাসুদ ওরফে মৃন্ময়। সে নগরের মডেল স্কুল অ্যান্ড কলেজের কলেজের একাদশ শ্রেনির শিক্ষার্থী। সে চুয়াডাঙ্গার ডামুডাডা এলাকার মহসীন আলীর ছেলে।

 

আসিফের সহপাঠীরা জানিয়েছে, তারা ছয়জন মিলে বেলা সাড়ে ১২টার দিকে একটি নৌকা ভাড়া করে পদ্মী নদীতে বেড়াতে যায়। নগরের শ্রীরামপুর এলাকায় অবস্থিত টি-বাঁধ থেকে তাদের নৌকা ছাড়ে। নদীর মাঝখানে চরে গিয়ে নৌকা রেখে তাদের কয়েকজন নদীতে গোসল করে। নৌকার মাঝিও গোসল সেরে নেন। ওখান থেকে বেলা সোয়া ১টার দিকে নৌকা ছেড়ে আসার সময় ছবি তোলার জন্য মুঠোফোন নিয়ে নৌকার দৌড়াদড়ি করতে গিয়ে আসিফ পা ফসকে পানিতে পড়ে যায়। এরপর আরাফাত প্রথমে তাকে উদ্ধার করতে পানিতে নামে। কিন্তু সে কিছুতেই তাকে ধরে রাখতে পারছিল না। সে নিজেও ডুবে যাচ্ছিল। এরপর মঞ্জুরুল পানিতে ঝাঁপ দেয়। এবার তিনজনের কেউ উঠতে পারছিল না। দেখে মাঝি মো. রকি পানিতে ঝাঁপ দেন। তিনি তার গায়ের জামাকাপড় খুলে প্রাণপণে আসিফকে ধরে রাখার চেষ্টা করছিলেন। কিন্তু সো্তের টানে আসিফ ভেসেই যাচ্ছিল। এক পর্যায়ে রকি নিজেও ডুবে যাচ্ছিলেন।

রকি বলেন, প্রায় ১০ মিনিট ধরে তিনি চেষ্টা করেন। এক পর্যায়ে তিনি নিজের গায়ের জামাকাপড় খুলে দিয়ে হালকা হয়ে চেষ্টা করেন। তিনি বলেন, ‘ওই মামার (আসিফ) স্বাস্থ্য ভালো ছিল। ধরে রাখতে গিয়ে তিনি নিজেই ডুবে যাচ্ছিলেন। শেষ পর্যন্ত তিনি আর পরেননি।

তার মামা রাজশাহী কলেজের ইংরেজি বিভাগের শিক্ষক আব্দুল মালেক জানান, আসিফেরা দুই বোন-এক ভাই। আসিফ সবার ছোট। সে মডেল স্কুল অ্যান্ড কলেজের মানবিক বিভাগ নিয়ে একাদশ শ্রেণিতে পড়ছিল। গতকাল সন্ধ্যা পৌণে সাতটার দিকে মালেক প্রথম আলোকে বলেন, লাশ পাওয়া যায়নি। সন্ধ্যার পর ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজ স্থগিত করেছেন।

স/অ