রাজশাহীতে নারী দিয়ে ফাঁদ পেতে প্রতারণা, গ্রেপ্তার ৩

 

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মহানগরীতে অহরহই নারী দিয়ে পাতা হচ্ছে ফাঁদ। এসব চক্রের নারী সদস্যরা কখনও প্রেমের ফাঁদে ফেলে আবার কখনও সময় কাটানোর নামে টার্গেট করা বৃত্তবান ব্যক্তিকে বাসায় ডাকতেন। তারপর বাসায় গেলেই দেখানো হচ্ছে তাদের আসল রূপ। ব্ল্যাকমেইল করে হাতিয়ে নিতো টাকা, মোবাইল ও মূল্যবান জিনিস।

রাজশাহী মহানগরে এরকম চক্রের দুই নারী ও মূলহোতাসহ ৩ জনকে গ্রেফতার করেছে রাজশাহী মহানগর গোয়েন্দ পুলিশ (ডিবি)।আজ বৃহস্পতিবার (২২ এপ্রিল) রাতে মহানগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তার তিনজন হলেন রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার নগরপাড়া আদর্শগ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে মাসুদ রানা(৪৮), রাজপাড়া থানার বুলনপুর জিয়ানগর গ্রামের মো.মাসুদুলের মেয়ে আরিফা(২১) ও শোভা বেগম(২৬) ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, চক্রটির সদস্যরা বিভিন্ন সহজ সরল ব্যক্তিদের নারী দিয়ে পরিকল্পিতভাবে ফাঁসিয়ে অপহরণ করে তাদের কাছে থাকা টাকা পয়সা, মোবাইল ফোন ও মূল্যবান জিনিস ছিনিয়ে নিত।সোমবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার সিটি বাইপাস রোড সংলগ্ন হলদারপাড়া এলাকায় নাজমুল রহমান (ছদ্ম নাম) নামক এক ব্যক্তিকে সু-কৌশলে প্রেমের ফাঁদে ফেলে চক্রটি। এরপর তাকে  অপহরণ করে নির্জন স্থানে নিয়ে গিয়ে ভয়ভীতি প্রদর্শন এবং মারপিট করে সঙ্গে থাকা টাকা, মোবাইল ছিনিয়ে নেয়। ভুক্তভোগী মহানগর গোয়েন্দা পুলিশকে বিষয়টি অবগত করে।

আরো জানানো হয়, মহানগর গোয়েন্দা পুলিশ ভুক্তভূগী নাজমুলের সংবাদের প্রেক্ষিতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের  কমিশনার মো. আবু কালাম সিদ্দিকের নির্দেশনায় মহানগর গোয়েন্দা পুলিশের একটি টিম তৎক্ষণাৎ তথ্যপ্রযুক্তির সাহায্যে ফিটিং চক্রের সদস্যদের অবস্থান নির্নয় করে। পরবর্তিতে রাজশাহী মহানগরীর বিভিন্ন এলাকাতে বুধবার (২১ এপ্রিল) রাতভর অভিযান পরিচালনা করে অপহরণ, ছিনতাই ও প্রতারণা চক্রের মূল হোতাসহ ৩ জনকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছে নাজমুলের ছিনতাইকৃত মোবাইল ফোন উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

স/রি