রাজশাহীতে নাগরিক সাংবাদিক ফোরামের যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক:
দক্ষ জনশক্তি তৈরি, সামাজিক দায়বদ্ধতা, মূল্যবোধ ও নৈতিকতা চর্চা, ইতিবাচক পরিবর্তন, বৈষম্য দূর, সাংবাদিকদের মধ্যে আন্তঃসম্পর্ক বৃদ্ধিসহ নানা উদ্দেশ্যকে সামনে নিয়ে রাজশাহীতে পথচলা শুরু হলো ‘নাগরিক সাংবাদিক ফোরাম’র। বৃহস্পতিবার সকালে রাজশাহী নগরীর পদ্মা আবাসিক এলাকার একটি কনফারেন্স রুমে এই ফোরাম গঠিত হয়।

সভায় নাগরিক সাংবাদিক সাইফুল ইসলামকে সভাপতি ও রাকিব হোসেনকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। এসময় সভায় উপস্থিত ছিলেন বেসরকারি গণমাধ্যম সংগঠন সোসাইটি ফর মিডিয়া অ্যান্ড স্যুইটেবল হিউম্যান কমিউনিকেশন টেকনিকস’র (সমষ্টি) প্রোগ্রাম ডিরেক্টর মীর সাহিদুল আলম, প্রোগ্রাম অফিসার ফাতেমাতুজ জোহরা, মনিটরিং অফিসার মুনাভ্বির আহমাদ।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি আলী আকবর রুবেল, যুগ্ম সাধারণ সম্পাদক হাদিসুর রহমান, সাংগঠনিক সম্পাদক সুস্তাফিজুর রহমান সজল, সহ-সাংগঠনিক সম্পাদক নাহিদ আল নোমান, দপ্তর সম্পাদক আব্দুস সালাম, সহ-দপ্তর সম্পাদক বাবর মাহমুদ, অর্থ সম্পাদক শামসুননাহার সুইটি, সহ-অর্থ সম্পাদক শাহ মালেকুজ্জামান নিউমুন, প্রচার ও প্রকাশনা সম্পাদক হৃদয় আলী ইউনুস, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক এম ওবাইদুল্লাহ, কার্যনির্বাহী সদস্য মাহফুজুল হক তিতাস, কামরুল ইসলাম, নূরে ফজিলাতুননেসা লাবনি ও জিয়া উদ্দিন আরাফাত।

উল্লেখ্য, উল্লেখিত উদ্দেশ্যসমূহ ছাড়াও সামাজিক সমস্যা নিয়ে কথা বলার প্লাটফরম তৈরি, সকল শ্রেনীর প্রতিনিধিদের সন্নিবেশসহ সর্বপরি আগামীর বাংলাদেশ তৈরির মহৎ উদ্দেশ্যকে সামনে নিয়ে গঠিত হয় এই ফোরাম। অনুষ্ঠানে স্বচ্ছতা ও জবাবদিহিতার বাংলাদেশ সৃষ্টির লক্ষ্যে নাগরিক সাংবাদিক ও অনলাইন এ্যাক্টিভিস্টদের মঞ্চ প্রস্তুত করা যা ইতিবাচক উন্নয়নের জন্য বিভিন্ন ইস্যুতে কাজ করবে এবং উন্নয়নকে তরান্বিত করার সহায়ক পরিবেশ সৃষ্টিতে কাজ করবে এই লক্ষে ফোরামের সদস্যবৃন্দ ঐক্যমত পোষণ করেন।

স/শা