রাজশাহীতে নকল ওষুধের কারখানার সন্ধান : বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ, আটক ১

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মহানগরীর ভদ্রা আবাসিক এলাকায় অভিযান চালিয়ে নকল ওষুধের কারখানার সন্ধান পেয়েছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এসময় বিপুল পরিমাণ নকল ওষুধ, জৌন উত্তেজক ট্যাবলেট ও ওষুধ তৈরীর কাঁচামালসহ ওষুধ তৈরীর একটি মেশিন জব্দ করা হয়েছে। অভিযান চলাকালে একজনকে আটক করেছে পুলিশ।  শুক্রবার (২৩ এপ্রিল) রাত ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে নকল ওষুধ তৈরির ওই কারখানায় (বাসায়) অভিযান চালানো হয়।

আটককৃত ব্যক্তি হলেন- নগরীর ভদ্রা জামালপুর এলাকার মৃত আনসার আলীর ছেলে আনিসুর রহমান (৪২)।

অভিযান পরিচালনাকালে  মহানগর ডিবির এসি রাকিবুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি- ওই বাসায় নকল ওষুধ তৈরী করা হয়। এছাড়া আমরা অভিযোগ পেয়েছি যে, সেখান থেকে নকল ওষুধ সরবরাহ করা হয় এবং ভুক্তভোগীরা বিভিন্ন দোকানে থেকে ওষুধ কেনার পর  সেটি নকল বুঝতে পারে। এমন অভিযোগের ভিত্তিতে আমরা অনুসন্ধান শুরু করি।
অনুসন্ধানে জানতে পারি, রাজশাহীর বিভিন্ন জায়গায় এমন কারখানা আছে  যেখানে ভেজাল ওষুধ উৎপাদন করা হয়। পরে গোপন সংবাদের ভিত্তিতে আমরা এই বাসায় অভিযান চালাই। অভিযান পরিচালনার সময় বিভিন্ন নামিদামি কোম্পানির যে সকল ওষুধ মার্কেটে বেশি বিক্রি হয় সেসব বিপুল পরিমাণে নকল ওষুধ উদ্ধার করি।  তবে আমরা এই কোম্পানির মূল মালিককে আটক করতে সক্ষম হয়েছি।
আটককৃত আনিসুর জানান, তিনি ঢাকা থেকে ওষুধ উৎপাদন মেশিনটি নিয়ে এসে দীর্ঘ ১ বছর ধরে নকল ওষুধ তৈরির সাথে যুক্ত। রাজশাহী, ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে তিনি এই ওষুধ বিক্রি করে আসছেন।
স/রি