রাজশাহীতে দুই দিনব্যাপী পরিবার পরিকল্পনার মেলার সমাপ্তি

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে দুই দিনব্যাপী পরিবার পরিকল্পনার মেলা শেষ হয়েছে। আজ রোববার বিকেলে নগরীর গ্রীন প্লাজায় পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে এ মেলার সমাপ্তি ঘোষণা করা হয়।

পরিবার পরিকল্পনার যুগ্মসচিব ও পরিচালক মলয় কুমার রায়ের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি ছিলেন রাজশাহী মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি শাহীন আখতার রেণী।

এ সময় বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা পরিবার পকিল্পনা অধিদপ্তরের উপপরিচালক ডা. নাসিমা আখতার।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি শাহীন আখতার রেণী বলেন, আমাদের সন্তানেরা যেন মাদকাসক্ত না হয় সে জন্য মায়েদের সচেতন থাকতে হবে। আমরা পরিবার থেকেই সন্তানের প্রতি সচেতন না হতে পারলে সে পরিবার ধ্বংস হয়ে যাবে। একটি আদর্শ জাতি ও সমাজ গঠনে শিক্ষার্থীদের পাশাপাশি মায়েদের ভূমিকা রাখতে হবে।

সভাপতির বক্তব্যে পরিবার পরিকল্পনার যুগ্মসচিব ও পরিচালক মলয় কুমার রায় বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এসডিজি অর্জনের যে ৫ টি সূচক আছে তাতে পরিবার পরিকল্পনা তৃতীয়। পরিবার পরিকল্পনায় শ্রেষ্ঠত্ব অর্জন করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। বাংলাদেশকে উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

পরে পরিবার পরিকল্পনা বিষয়ে শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ের প্রতিযোগীতা এবং বিভিন্ন স্টলের বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়।

রাজশাহীর ঐতিহ্যবাহী গম্ভীরা অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

প্রসঙ্গত,গত শনিবার রাজশাহী সিটি করপোরেশনের নগর ভবনের গ্রীন প্লাজায় পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে জেলা পর্যায়ের সোশ্যাল অ্যান্ড বিহেভিয়ার চেঞ্জ কমিউনিকেশন (এসবিসিসি) মেলার উদ্বোধন করা হয়।