রাজশাহীতে দুই কর্মকর্তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ, জিডি নেয়নি পুলিশ


নিজস্ব প্রডিতবেদক :
হাইকোর্টের আদেশ অবমান করে কাজ চালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে দুই সরকারি কর্মকর্তার বিরুদ্ধে। এই বিষয়টি থানায় অবহিত করতে গেলে চন্দ্রিমা থানার অফিসার ইনচার্জ বিষয়টি সাধারণ ডায়েরি হিসেবে নিতে অপারগতা প্রকাশ করেন বলে জানান ভূক্তভূগি।

রাজশাহীর মুশরইল এলাকায় কৃষি জমি অধিগ্রহনের বিরুদ্ধে হাইকোর্ট গত ১৩ ফেব্রুয়ারি একটি স্থগিতাদেশ দেন। ভূক্তভূগি সাবেক পুলিশ কর্মকর্তা শামসুল আরেফিন বলেন, গত শনিবার সকাল ১০ টার দিকে হাইকোর্টের স্থগিতাদেশ থাকা ওই জমিতে থাকা গাছ ও অন্যান্য স্থাপনা পরিমাপ করতে যান পবা উপজেলা বন কর্মকর্তা আব্দুল মান্নান এবং রাজশাহী সিটি কর্পোরেশনের স্টেট অফিসের সহকারি সাইদুল ইসলাম। এ সময় তাদেরকে হাইকোর্টের স্থগিতাদেশের বিষয়ে জানালে এবং এই মাপযোগ থেকে বিরত থাকতে বলা হয়। পরে বিষয়টি চন্দ্রিমা থানায় সাধারণ ডায়েরি হিসেবে নথিভূক্ত করার জন্য গেলে অফিসার ইনচার্জ বিষয়টি নথিভূক্ত করতে অপারগতা প্রকাশ করেন।

এ বিষয়ে বন কর্মকর্তা আব্দুল মান্নান এবং স্টেট সহকারি সাইদুল ইসলাম বলেন তারা জেলা প্রশাসনের একটি চিঠির ভিত্তিতে ওই পরিদর্শনে যান। যখন তারা হাইকোর্টের নিষেধাজ্ঞার বিষয়ে জানতে পারেন তখন তারা সেখান থেকে চলে আসেন।

জিডি না নেয়ার বিষয়ে চন্দ্রিমা থানার অফিসার ইনচার্জ মাহাবুব আলম বলেন, বিষয়টি অধিগ্রহন সংক্রান্ত। যারা এই কাজে গেছিলেন তারা অফিসিয়াল কাজে সেখানে যান। সেকারনে জিডিটি গ্রহণ করা হয় নি। তাকে অনলাইনে জিডি করতে পরামর্শ দেয়া হয়।