রাজশাহীতে তরুণদের প্রীতি ক্রীড়া উৎসব অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

‘প্রীতি ক্রীড়ার মধ্য দিয়ে গড়ে উঠবে তরুণদের সংহতি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহী মহানগরীর দশটি তরুণ সংগঠনের অংশগ্রহণে প্রীতি ক্রীড়া উৎসব-২০১৮ অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকাল ৯টায় অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত গাওয়ার মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।

বেসসরকারী উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক ও বরেন্দ্র শিক্ষা সংস্কৃতি রক্ষা কেন্দ্র’র যৌথ আয়োজনে রাজশাহী মেডিকেল কলেজ খেলার মাঠে এর শুরু হয়।

অনুষ্ঠানে রাজশাহীর শতাধিক তরুণ-তরুণী, শিশু ও প্রবীণ  অংশগ্রহণ করেন। প্রীতি ক্রীড়া উৎসবে দেশের হারিয়ে যাওয়া দৈহিক কসরতে খেলা হাডুডু (কাবাডি), বিস্কিট দৌড়, ফুটবল, হাড়িভাঙ্গা, মোরগ লড়াই, নবীণ ও প্রবীণদের দৌড়, নারীদের বল নিক্ষেপ, যৌগিক দৌড়, গোস্ত চুরি, কানামাছি, গোল্লাছুট, বউচি ইত্যাদি প্রতিযোগীতামূলকভাবে অনুষ্ঠিত হয়।

সম্প্রীতির ফুটবল ম্যাচে চ্যাম্পিয়ন হয় বারসিক দল, রানার্সআপ হয় রোটার‌্যাক্ট ক্লাব রাজশাহী। হাড়ি ভাঙ্গা খেলায় প্রথম হন জরিনা জরি।

খেলা শেষে সৌহার্দ ও সম্প্রীতি ভরা তারুণ্যের রাজশহী গড়বো শীর্ষক এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনায় অংশগ্রহণ করেন রাজশাহী বানেতী ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সেতেন্দার আলী, বারসিক বরেন্দ্র অঞ্চল সমন্বয়কারী শহিদুল ইসলাম, প্রোগ্রাম অফিসার জাহিদ আলী, বিইসিডিপিসি সভাপতি জাওয়াদ আহমেদ রাফি, ইয়্যাস-এর সভাপতি শামীউল আলিম শাওনসহ তরুণ সংগঠনের নেতৃত্ববৃন্দ।

আলোচনায় তরুণরা বলেন, নিজেদের মধ্যে সম্প্রীত ও সংহতিই গড়ে তুলতে পারে একটি শ্রদ্ধাপূর্ণ বৈচিত্র্যময় সমাজ। এই খেলার মধ্য দিয়ে আমরা যেমন নিজস্ব ঐতিহ্যগুলো সম্পর্কে জানলাম তেমনি আগামীতে নিয়মিত খেলাধুলার মধ্য দিয়ে নিজেকে আমরা আরো সুন্দর ও সুখময় করে তুলতে পারবো। আলোচনা অনুষ্ঠান শেষে বিজয়ীদের মধ্যে পুরুষ্কার বিতরণ করা হয়।

স/শা