রাজশাহীতে ট্রেন-নসিমন সংঘর্ষ, অল্পের জন্য তিন জেলের প্রাণরক্ষা (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর চারঘাট উপজেলার সলুয়া এলাকায় ট্রেনের সাথে মাছবাহী নসিমনের সংর্ষের ঘটনা ঘটেছে। ট্রেনের ধাক্কায় মাছবাহী নসিমনটি দুমড়ে-মুচড়ে গেলেও অল্পের জন্য প্রাণে বেঁচে যান তিন জেলে। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বিকাল ৪টার দিকে রাজশাহী থেকে ছেড়ে আসে টঙ্গিপাড়ার এক্সপ্রেস ট্রেনের সঙ্গে উপজেলার সরদহ স্টেশনের অদূরে অরক্ষিত একটি রেলক্রসিংয়ে এই সংঘর্ষের ঘটনা ঘটে। দুর্ঘটনার ফলে প্রায় ৪০ মিনিট ট্রেন যোগাযোগ বন্ধ থাকে।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার বিকেলে জেলার চারঘাট সদর উপজেলার সলুয়া এলাকার রেললাইনের পাশের একটি পুকুরের মাছ নিয়ে মাছবাহী ওই নসিমনটি চারঘাট বাজারের উদ্দেশ্যে যাচ্ছিলো। এসময় ট্রেন আসতে দেখেও নসিমন চালক তার গাড়িটি রেললাইন অতিক্রম করার চেষ্টা করে। এতে রেললাইনের সাথে নসিমনের চাকা আটকে যায়। তখন নসিমনে থাকা তিনজনই নসিমন থেকে লাফিয়ে প্রাণে বেচে যায়। তবে ট্রেনটি নসিমনকে ধাক্কা দিয়ে প্রায় এক কিলোমিটার টেনে নিয়ে যায়। এই দুর্ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। কোন নিহত বা হতাহত হয়নি।

এ বিষয়ে সরদহ রেলস্টেশনের ইনচার্জ ইকবাল কবির বলেন, দুর্ঘটনায় কবলিত নসিমনটি রেললাইনের ওপরে উঠে বিকল হয়ে পড়ে। এ সময় ট্রেন আসার শব্দ পেয়ে রেললাইনের ওপর নসিমন রেখে চালকসহ যাত্রীরা নিরাপদ দূরত্বে সরে যায়। দুর্ঘটনায় কারণে ট্রেনের সামনের ক্যাটেল কার সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে। ট্রেন চলাচল ৪০ মিনিট বন্ধ থাকার পর তা স্বাভাবিক রয়েছে। তবে এ ঘটনায় কেউ হতাহত না হলেও রাজশাহী থেকে ঢাকার উদ্দ্যেশে ছেড়ে যাওয়া পদ্মা এক্সপ্রেস ট্রেনটি কিছুটা বিলম্বে ছাড়ে।

 

জেএ/এফ