রাজশাহীতে জমছে গরম কাপড় কেনা-কাটা

নিজস্ব প্রতিবেদক:

অগ্রাহায়ণের শুরুতেই উত্তর থেকে বইতে শুরু করেছে মৃদু হিমেল হাওয়া। সকালের আকাশে হালকা কুয়াশা, দুপুরের দিকে তাপমাত্রা বাড়লেও সন্ধ্যার পরে অনুভুত হচ্ছে হালকা শীত। সেই সঙ্গে জমে উঠেছে ফুটপাতে গরম কাপড়ের বেচা-বিক্রি। নিম্ন ও মধ্য আয়ের ক্রেতারা ভীড় করছেন গরম কাপড়ের দোকানগুলোতে। তবে বড়দের থেকে ছোটদের কাপড়ের দোকানে বেশি ভীড় লক্ষ করা গেছে।

এবারের শীতকে কেন্দ্র করে নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট, গণকপাড়া, লক্ষ্মীপুর মোড়, রাজশাহী শিক্ষাবোর্ড এলাকা, কোর্ট চত্বর, উপশহর নিউমার্কেট, স্টেশন, অলোকার মোড়সহ স্থায়ী ও ভ্রাম্যমাণ দোকানে গরম কাপড় বিক্রি হচ্ছে।

গতকাল সোমবার নগরীর বিভিন্ন দোকান ঘুরে দেখা যায়, শিশুসহ নানা বয়সের শীতের বিভিন্ন রকম পোশাক রয়েছে। এর মধ্যে গেঞ্জি, উলের পোশাক, কোট ও জ্যাকেট বেশি বিক্রি হয়। এছাড়া নারীদের জন্য নানা রকম পোশাক রয়েছে। শোয়েটার কিংবা জ্যাকেট সর্বনিম্ন ৬০ থেকে শুরু করে বিভিন্ন দামে বিক্রি হচ্ছে। দামে সাশ্রয়ী হওয়ায় বিকেল বেলা থেকে শুরু করে রাত পর্যন্ত উপচে পড়া ভিড় দেখা যায় ফুটপাতে।

নগরীর গণকপাড়া এলাকায় গরম কাপড় কিনতে আসা ফরিদা আক্তার হিমু জানায়, প্রতি বছর নগরীতে ফুটপাতে গরম কাপড়ের দোকান বসে। অল্প দামের মধ্যে ভালো গরম কাপড় পাওয়া যায়। তিনি আরো বলেন, শীতে বেশি কষ্ট হয় ছোট শিশুদের নিয়ে। এছাড়া শিশুরা ঠান্ডায় বেশি অসুস্থ হয়।

ফুটপাতে গরম কাপড় বিক্রেতা মাসুদ ও রাসেল বলেন, জ্যাকেট, কোট, গেঞ্জি, সব ভ্যারাইটির কাপড় বিক্রি করা হয়। তবে শোয়েটার ৬০ টাকা থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়াও কাপড়ের কোয়ালিটি অনুযায়ী বিক্রি করা হচ্ছে।