রাজশাহীতে জনপ্রতি ফেতরা ৫৫ টাকা

নিজস্ব প্রতিবেদক:

এবছর রাজশাহীসহ এর পার্শ্ববতী এলাকায় জনপ্রতি ফেতরা নির্ধারণ করা হয়েছে ৫৫ টাকা। বুধবার বাদ মাগরিব নগরীর দরগাপাড়ায় অবস্থিত জামেয়া ইসলামিয়া শাহ মখদুম মাদ্রাসায় অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত গৃহিত হয়।

সভায় বলা হয়, রাজশাহীতে আটার মূল্য ৩৩ টাকা কেজি দরে ১.৬৫০ কেজি আটার মূল্য ৫৫ টাকা হওয়ায় ফেতরা ৫৫ টাকা নির্ধারণ করা হয়েছে। তবে খেজুর ও কিসমিস ইত্যাদির ক্ষেত্রে পূর্ণ ১ ছা অর্থাৎ ৩ কেজি ৩০০ গ্রামের দামের সমতুল্য অর্থ ফেতরা হিসেবে প্রদান করতে পারবে। রাজশাহীর বাজারে কিসমিস ৩৫০ টাকা কেজি হিসেবে ৩ কেজি ৩০০ গ্রাম কিসমিসের মূল্য এক হাজার ১৬৬ টাকা টাকা প্রদান করে ফেতরা আদায় করা যাবে। এছাড়া খেজুরের ক্ষেত্রে প্রতিকেজি খেজুরের মূল্য ২৫০ টাকা হিসেবে ৩ কেজি ৩০০ গ্রাম খেজুরের মূল্য ৮৩৩ টাকা প্রদান করেও ফেতরা আদায় করা যাবে।

তবে ফেতরা দাতা তার নিজ এলাকার বাজার মূল্য ধরে এক কেজি ৬৫০ গ্রাম আটার দাম বা ৩ কেজি ৩০০ গ্রাম কিসমিস বা খেজুরের দাম হিসেবে ফেতরা প্রদান করতে পারবেন।

সভায় সভাপতিত্ব করেন, রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও জামেয়া ইসলামিয়া শাহ মখদুম মাদ্রাসা কমিটির সভাপতি মো. সালাহউদ্দিন। এসময় সভায় ইসলামিক ফাউন্ডেশন কর্তৃপক্ষ, সাংবাদিক, বিভিন্ন মসজিদের ইমাম, মাদাসার শিক্ষক, ওলামায়ে কেরাম, মুফতি, মুহাদ্দিসসহ গণমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

 

স/আ