রাজশাহীতে ছাত্রদলের নতুন কমিটি দিতে স্বেচ্ছাচারীতার অভিযোগ একাংশের

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে ছাত্রদলের নবগঠিত ছয়টি থানা ও তিনটি কলেজ কমিটি প্রদানে স্বেচ্ছাচারীতার অভিযোগ এনেছে ছাত্রদলের একাংশ। আজ বুধবার রাজশাহী মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতির স্বাক্ষরে একটি বিবৃতি সিল্কসিটি নিউজের কাছে এসে পৌছে। এতে ত্যাগী,প্ররিশ্রমী ও নির্যাতিতদের বাদ দিয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক একক স্বেচ্ছাচারীভাবে যে কমিটি করে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, আমরা রাজশাহী মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মুর্ত্তুজা ফামিন,যুগ্ন সম্পাদক আকবর আলী জ্যাকি ও সাংগঠনিক সম্পাদক খন্দকার মাকসুদুর রহমান সৈরভ আমরা জানতে পারি যে গত ২৫ আগষ্টরাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক একক সিদ্ধান্ত মোতাবেক যে সমস্ত থানা ও শিক্ষা প্রতিষ্ঠানের কমিটি করা হয় তা আমাদের অভিভাবকতুল্য মহানগর বি,এন,পি’র নেতৃবৃন্দ ও কেন্দ্রীয় ছাত্র সংসদের সিদ্ধান্ত উপেক্ষা করে করা হয়েছে যা অত্যন্ত দুঃখজনক।কমিটিতে যে সমস্ত নেতৃবৃন্দদের দ্বারা করা হয় তারা সকলেই আমাদের স্নেহের ছোট ভাই, সহয়োগী ও সহযোদ্ধা ও ছাত্রদল নেতা।তাদের প্রতি আমাদের কোন রকমের রাগ,ক্ষেভ ও প্রতিহিংসা নাই।তাদের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে আমরা বলতে চায় তাদের সাথে আমাদের কেন রকমের নেতৃত্বের প্রতিয়োগীতা বা প্রতিহিংসা নেই,তাদের মধ্যে অনেকেেই যোগ্যতা সম্পূর্ন রয়েছে। কিন্তু ত্যাগী,প্ররিশ্রমী ও নির্য়াতিতদের বাদ দিয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক একক স্বেচ্ছাচারী ভাবে যে কমেটি করে আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। যে কমিটি করা হয় সেখানে অযোগ্য ও অছাত্র ও স্কুল পড়ুয়াদের সমন্বয়ে করা হয়।যার ফলে কমিটি ঘোষণা করার পরে যে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হয় তা অত্যন্ত দুঃখিত।

পরবর্তীতে ছাত্রদলের কেন্দ্রীয় ছাত্র সংসদের সম্মানিত সভাপতি ও সংগ্রামী সাধারন সম্পাদকের হস্তখেপে সমাধান হয়,যার জন্য আমরা ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এ উদঘট পরিস্থিতির জন্য একক ভাবে মহানগর ছাত্রদলের সভাপতি ও সাধারন সম্পাদক কে একক ভাবেই দায় ভার বহন করতে হবে। রাজশাহী মহানগর ছাত্রদলের অতীত যে গৌরব ও সুনাম রয়েছে তার ধারাবাহিকতা রক্ষায় আমরা আসা করবো আগামী দিনে রাজশাহী মহানগর ছাত্রদল নেতৃবৃন্দ সকলের সমন্বয়ে সিদ্ধান্ত মোতাবেক দলের সকল সাংগঠনিক কার্য়ক্রম পরিচালনা করবেন।

অভিযোগের বিষয়ে জানতে রাজশাহী মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবির সাথে কথা বলতে চাইলে তার নম্বরটি বন্ধ পাওয়া যায়।

স/শা