রাজশাহীতে চোর সন্দেহে দুই শ্রমিককে পিটিয়ে হত্যা, ৪ জন আটক

 

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে চোর সন্দেহে দুই শ্রমিককে নির্যাতনের পর হত্যা করা হয়েছে। এ ঘটনায় ৪ জনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার দিবাগত রাত১০ টার দিকে নগরীর সপুরা বিস্কুট ফ্যাক্টরি এলাকায় ঘটনাটি ঘটে।

নিহতদের মধ্যে একজন হলেন, নওগাঁর মান্দা উপজেলার সুগনিয়া গ্রামের সামাদের ছেলে আতাউর রহমান (৪৫) ও রাজশাহী নগরীর তেরোখাদিয়া এলাকার রাজু ওরফে রাকিব।

পুলিশ জানায়, বোয়ালিয়া থানাধীন সপুরা বিশাল বিস্কুট ফ্যাক্টরির সামনের বাসায় রাজমিস্ত্রির কাজ করার জন্য এসেছিলেন দুই শ্রমিক। এরই মধ্যে বাড়ি থেকে টাকা চুরির ঘটনা ঘটে। এ সন্দেহে দুই শ্রমিককে বেধে পিটিয়ে গুরুতর আহত করা হয়।

নগরীর বোয়ালিয়া থানার ওসি মাজহারুল ইসলাম জানান,
আহত অবস্থায় বোয়ালিয়া থানা পুলিশ দুজনকে উদ্ধার করে রামেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। আতাউর রাজপাড়া থানাধীন তেরখাদিয়া ডাবতলা এলাকায় থাকেন।

তিনি আরো জানেন এ ঘটনায় চারজনকে আটক করা হয়েছে। তারা হলেন, বাড়ি মালিক আব্দুল্লাহ (৩৮), তার শ্বশুর মাসরুম রেজা (৫০), চাচাতো শ্যালক মনির উদ্দিন রিয়াল (১৯) ও কর্মচারী ইমরান হোসেন (২১)। এদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হবে।

জানা গেছে, সপুরার মডার্ণ ফুডের মালিক আব্দুল মালেক হাজীর ছেলে মোহাম্মদ আব্দুল্লাহর কারখানা সংলগ্ন বাসায় রাজমিস্ত্রির কাজ করছিলেন দুই শ্রমিক। বৃহস্পতিবার দুপুরে ১০লাখ টাকা চুরির অভিযোগে দুই শ্রমিককে খুঁটিতে বেঁধে লোহার রড ও লাঠি দিয়ে বেদম মারধর করা হয় সারা শরীরে। চুরির স্বীকারোক্তি আদায়ে রাত সোয়া ৯টা পর্যন্ত দুই শ্রমিকের ওপর নির্যাতন চলে। নির্যাতনের সময় মোবাইল ফোনে ভিডিও ধারণ করা হয়। এই ধরণের দুটি ভিডিও পুলিশ উদ্ধার করেছে।

এদিকে গোপন তথ্যের ভিত্তিতে আরএমপির বোয়ালিয়া মডেল থানার ওসি মাজহারুল ইসলাম রাত সাড়ে ৯টার দিকে কারখানার সংলগ্ন মালিকের বাসায় অভিযান পরিচালনা করেন। এ সময় দুই শ্রমিককে মুমূর্ষু অবস্থায় দেখতে পেয়ে পুলিশ পিকআপে তুলে তাদেরকে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসকরা এক শ্রমিককে মৃত ঘোষণা করেন। আহত রেজাউলকে ৮ নং ওয়ার্ডে পাঠানো হয়। কিন্তু ভর্তির কয়েকমিনিট পর তারও মৃত্যু হয়।

অন্যদিকে দুই শ্রমিককে উদ্ধারের সময় কারখানা মালিকের ছেলে আব্দুল্লাহ, আব্দুল্লাহর শশুর মাসুম রেজা, শ্যালক মহিউদ্দিন রিয়াল ও ম্যানেজার এমরান হোসেনকে আটক করেছে পুলিশ । তাদেরকে বোয়ালিয়া থানায় প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে নিহত শ্রমিকদের পরিবারকে রাতেই খবর দেওয়া হয়েছে। ওসি জানান, শুক্রবার সকালে রাজশাহী মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগে ময়না তদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এজাহার পাওয়া সাপেক্ষে হত্যা মামলা দায়ের করা হবে।

স/আর