রাজশাহীতে চলছে রাজস্ব হালখাতা

নিজস্ব প্রতিবেদক:

বাংলা নতুন বছরের প্রথম দিনে এলাকার দোকানগুলোতে হালখাতা করার রেওয়াজ বেশ পুরনো। বকেয়া আদায়ে এবার ‘রাজস্ব হালখাতা’ আয়োজন করেছে রাজশাহী কর কমিশনারের কার্যালয়। আজ রোববার বৈশাখ উৎসব উপলক্ষে কর কমিশনারের কার্যালয়ের চত্বরে রবিবার সকাল থেকে এই হালখাতা শুরু হয়েছে।

রাজস্ব হালখাতা চলবে বিকাল ৫টা পর্যন্ত। সকালে হালখাতা শুরুর পর থেকেই কর পরিশোধ করছেন রাজশাহী কর অঞ্চলের করদাতারা। বেলা সাড়ে ১১টা পর্যন্ত ২১ ব্যক্তি ও প্রতিষ্ঠান তাদের বকেয়া এক কোটি ২৫ লাখ টাকার আয়কর দিয়েছেন। রাজশাহী কর অঞ্চলের রাজশাহী, নাটোর, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ ও পাবনার বাসিন্দা তারা।

হালখাতায় কর পরিশোধ করলে রসগোল্লা, কালোজাম, সন্দেশ, বাতাসা, মন্ডা, জিলাপি, লুচি, পুরি, বুন্দিয়া, মুড়ি, মুড়কি, চিড়াসহ নানা খাবার দিয়ে অপ্যায়ন করা হচ্ছে তাদের। কর বিভাগের কর্মকর্তারা এসব খাবার নিয়ে বসে আছেন, যেন গ্রামীণ মেলায় খাবারের পসরা নিয়ে বসেছেন তারা।

সকালে বেলুন ও পায়রা উড়িয়ে হালখাতার উদ্বোধন করেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। তিনি নিজেও এক লাখ ৬৮ হাজার ৯৪২ টাকা আয়কর দেন। এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সংসদ সদস্য বাদশা।

 

স/আ