রাজশাহীতে খেঁজুর গাছে উঠে মুক্তিযুদ্ধোর গল্প শোনালো আবদুর রহিম

নিজস্ব প্রতিবেদক:

এবার রাজশাহীতে খেঁজুর গাছে উঠে মুক্তিযুদ্ধোর গল্প শোনালে আবদুর রহিম (৩০) নামের নামের এক ব্যক্তি। শুধু তাই নয় ওই ব্যক্তি প্রথমেই দু’রাকাত নামাজও পড়েছেন। এছাড়া তিনি বিভিন্ন ধরনের খেলাও দেখান।

রাজশাহীর কাঁকনহাট পৌরসভার সুরসুনি এলাকায় আজ শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে এমন দৃশ্য দেখে এলাকার মানুষ।

এদিকে, সিল্কসিটি নিউজকে দেওয়া এক সাক্ষাতে আবদুর রহিম বলেন, ২০০২ সাল থেকে খেঁজুর গাছে উঠে নামাজ পড়েন। এছাড়া ১৯১৭ সালে মহান মুক্তিযুদ্ধে ঘটে যাওয়া ঘটনাগুলো সাধারণ মানুষদের শোনান। এটা তার অনেক ভালো লাগে। তিনি বলেন, বাংলাদেশ ছাড়াও ভারত, ভুটান, ক্যারেলা ও নেপালের মত বিভিন্ন দেখে ঘুরেছেন তিনি। ওইসব এলাকায় তিনি খেজুর গাছে উঠে এমন কার্যক্রমও দেখিয়েছেন। এছাড়া তাকে ‘ইত্যাদি’ একবার দেখিয়েছে।

জানা গেছে, বগুড়ার শিবগঞ্জ এলাকার বাসিন্দা আবদুর রহিম। এছাড়া সংসার জীবনে দুই ছেলে-মেয়ে রয়েছে। তার ১২ বছরের ছেলে রাকিব হাসান বাবলা (১২)। সে স্থানীয় একটি বিদ্যালয়ে পঞ্চম শ্রেণিতে পড়েন। সেও এসব খেলা দেখাতে পাড়ে। তবে পরীক্ষার কারণে এসব বন্ধ রয়েছে। এছাড়া চার বছরের মেয়ে হানিফা আক্তার হাওয়া। এছাড়া স্ত্রী একজন গৃহিনী।

তার ওস্তাদ সাগর সিল্কসিটি নিউজকে জানায়, ‘তিনিও জানে। এখন তেমন খেজুর গাছে উঠেন না। তার শীর্ষ আবদুর রহিম উঠে। তার গুরুর বাড়ি ভারতে।

স/অ