রাজশাহীতে একাত্তর টেলিভিশন অফিসের সহকারীর ওপর হামলা, আটক এক

সিল্কসিটিনিউজ ডেস্ক:

একাত্তর টেলিভিশনের রাজশাহী ব্যুরো অফিসের অফিস সহকারী ইব্রাহীম আলী সুমনের ওপর মঙ্গলবার (২৩ অক্টোবর) হামলা চালিয়েছে স্থানীয় মাসুম নামের এক দুস্কৃতকারী। এ সময় হাতে বোমা সদৃশ্য বস্তু নিয়ে অফিসে নিক্ষেপ করার হুমকিও দেয় ওই দুস্কৃতিকারী।

এ ঘটনায় মহানগরীর বোয়ালিয়া মডেল থানায় অভিযোগ দেওয়া হলে মঙ্গলবার (২৩ অক্টোবর) রাতে বোয়ালিয়া থানা পুলিশ মাসুমকে আটক করে।

অভিযোগ সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুর ১২টার দিকে মহানগরীর শাহ মখদুম কলেজ সংলগ্ন একাত্তর টেলিভিশনের রাজশাহী ব্যুরো অফিসের পাশে অফিস সহকারী সুমনের ওপর কোনো কারণ ছাড়াই হামলা চালায় শেখেরচক পাচানিমাঠ এলাকার নূরে আলমের ছেলে মাসুম।  প্রথমে হাতে করে লাল টেপ মোড়ানো একটি বোমা সদৃশ্য বস্তু নিয়ে তা একাত্তর অফিসে বিষ্ফোরণ করা হবে বলে অফিস সহকারী সুমনকে হুমকি দেয়। সুমন এর প্রতিবাদ করলে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে এবং পরে একটি চামড়ার বেল্ট দিয়ে সুমনের গলায় ফাঁস দেয়।

এতে সুমন জ্ঞান হারিয়ে ফেলে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজশাহী ব্যুরো অফিসে খবর দেয়। এ সময় আহত সুমনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। বিষয়টি পুলিশকে জানালে তারা ঘটনাস্থলে হাজির হন এবং তল্লাশি শুরু করেন। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে মাসুম পালিয়ে যায়। পরে মঙ্গলবার রাত ১১টার দিকে মাসুমকে আটক করে পুলিশ।

রাজশাহীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ জানান, মাসুমের নামে এর আগেও অনেক অভিযোগ রয়েছে। তাকে আটক করে জেলা হাজতেও পাঠানো হয়েছিলো। কয়েক মাস জেলে থেকে সম্প্রতি সে জামিনে মুক্ত হয়েছে। জেল থেকে বের হয়ে সে আবারও অপকর্মে লিপ্ত হয়েছে।

সর্বশেষ একাত্তর টেলিভিশনের রাজশাহী ব্যুরো অফিসের অফিস সহকারী সুমনকে মারধরের ঘটনায় পাওয়া অভিযোগের ভিত্তিতে তাকে আবারো আটক করা হয়। তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

স/আর