রাজশাহীতে একদিনে ২ লাখ ৩ হাজার ৪০০ জনকে গণটিকা প্রদান


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর ৯ উপজেলার ৭৩টি ইউনিয়নে ২ লাখ ৩ হাজার ৪০০ জনকে প্রথম ডোজ টিকা দেয়া হয়েছে। শনিবার (২৬ ফেব্রুয়ারি) দিনব্যাপী গণটিকার প্রথম এই ডোজ প্রদান করা হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

এর আগে শনিবার দুপুরে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার তিনটি টিকাকেন্দ্র পরিদর্শন করেছেন বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ্ এনডিসি। তিনি টিকা প্রদান কেন্দ্রের সার্বিক ব্যবস্থাপনা ঘুরে দেখেন এবং টিকাগ্রহীতাদের সঙ্গে কথা বলেন। এসময় তার সঙ্গে রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হকসহ বিভাগীয় ও জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এসময় বিভাগীয় কমিশনার বলেন, টিকাদান কেন্দ্রগুলোতে মানুষের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। উৎসবমুখর পরিবেশে কেন্দ্রে টিকা প্রদান কার্যক্রম চলছে। স্বল্প সময়ের মধ্যে রাজশাহীর শতভাগ নাগরিককে প্রথম ডোজ টিকার আওতায় আনা হবে। কোনো নাগরিক প্রথম ডোজ টিকা নিতে বাকি থাকবে না। আশা করি, আমরা করোনার টিকা প্রদান কার্যক্রম সফলভাবে বাস্তবায়ন করতে পারবো। করোনা থেকে মুক্তি পেতে টিকা গ্রহণ ছাড়া কোন বিকল্প নেই, নাগরিকরা সেটি বুঝতে পেরেছেন। এজন্য টিকা নিতে মানুষের আগ্রহও অনেক বেড়েছে।

জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, প্রথম দিন রাজশাহীর ৯ উপজেলার ৭৩টি ইউনিয়নে ২ লাখ ৩ হাজার ৪০০ জনকে গণটিকা দেয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে তিনটি করে বুথে টিকা দেওয়া হয়। প্রতিটি বুথে পর্যাপ্ত টিকা মজুদ আছে। কোনো ধরনের নিবন্ধন ছাড়াই কেন্দ্রগুলোতে আগ্রহীরা টিকা নিতে পেরেছেন। শতভাগ টিকাদান নিশ্চিত করতে, ব্যাপক প্রচার-প্রচারণার কারণে কেন্দ্রে কেন্দ্রে মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

এর আগে সকাল ৯টার দিকে রাজশাহী বিভাগের সকল উপজেলা ও সিটি করপোরেশনের সকল ওয়ার্ডে একযোগে টিকাদান কার্যক্রম শুরু হয়। টিকা নিতে এসে আনন্দ প্রকাশ করেছেন টিকা গ্রহীতারা। বিনামূল্যে টিকা কার্যক্রম চালু করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান তারা। উৎসবমুখর পরিবেশে মানুষ টিকা নিয়েছে।

এএইচ/এস