রাজশাহীতে এএসআইকে হত্যায় স্ত্রী-সন্তানের সাজানো ফাঁদ


নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে পুলিশের সাবেক এএসআইকে হত্যা করতে ও হত্যা মামলায় ফাঁসাতে নানারকম চক্রান্ত করার অভিযোগ উঠেছে তার স্ত্রী ও ছেলে-মেয়ের বিরুদ্ধে। এ নিয়ে চরম হুমকির মুখে রয়েছেন পুলিশের এই সাবেক সদস্য।

বুধবার দুপুর ১২টায় রাজশাহী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে স্ত্রী-সন্তানের বিরুদ্ধে এমন অভিযোগ করেছেন ওই পুলিশ সদস্য। ভুক্তভোগী এএসআই চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার হাজি আনেস সরদারের ছেলে নজরুল ইসলাম। তিনি বর্তমানে রাজশাহী নগরীর বুলনপুর এলাকায় বসবাসরত।

নজরুল ইসলাম জানান, ২০১৭ সালে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে পুলিশ বাহিনী থেকে অবসর নেন। এরপরই তার স্ত্রী নাসিমা, ছেলে নাদিম ও দুই মেয়ে তার সকল সম্পত্তি হাতিয়ে নেয়ার জন্য নানারকম চক্রান্ত শুরু করে ও তাকে হত্যা করতে উদ্ধত হয়। গতবছর কাঁচের বোতল দিয়ে মাথায় আঘাত করলে তিনি গুরুতর আহত হন। তার পাশে স্ত্রী-সন্তানরা কেউ দাঁড়ায়নি। পরে তিনি ব্রেইন স্ট্রোক করলে সেবা শুশ্রষার অভাবে বাধ্য হয়ে আরেকজনকে বিয়ে করেন তিনি।

সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, হাসপতালে চিকিৎসা শেষে বাড়ি ফিরলে তার চিকিৎসার কাগজপত্র, বাড়ির জমির দলিল ও কাছে থাকা নগদ টাকাপয়সা ছিনিয়ে নিয়ে নিজের বাড়ি থেকে তাকে বের করে দেয়া হয়।

সবশেষ গত শনিবার (২১ নভেম্বর) তার ছেলে ও মেয়ে পরিকল্পিতভাবে দরজা বন্ধ করে মাকে অস্ত্র দিয়ে আঘাত করে। সেসময় স্ত্রী নাসিমা নিজ শরীরে কেরোসিন তেল ঢেলে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করে স্বামী নজরুলকে হত্যা মামলায় ফাঁসানোর চেষ্টা চালায়। বর্তমানে চরম হুমকির মুখে রয়েছেন তিনি। এ ঘটনায় নিরাপত্তা নিশ্চিতপূর্বক আরএমপির উর্দ্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করে সকলের কাছে দোয়া চেয়েছেন পুলিশের সাবেক এই এএসআই।

এ বিষয়ে অভিযুক্তদের সঙ্গে মুঠেফোনে যোগাযোগ করা হলে তারা ফোন রিসিভ না করায় তাদের বক্তব্য পাওয়া যায়নি। এ ব্যাপারে রাজপাড়া থানার ওসি শাহাদৎ হোসেন খান জানান, নিরাপত্তা দেয়া তাদের দায়িত্ব। থানায় মামলা হলে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

স/আ.মি