রাজশাহীতে উদীচীর ৫৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

নিজস্ব প্রতিবেদক:

দেশব্যাপী সাম্প্রদায়িক সহিংসতার বিচার, বাক-স্বাধীনতা, মুক্তচিন্তা ও সুস্থ সংস্কৃতি চর্চার পথ অবাধ করার দাবী জানিয়ে রাজশাহীতে উদীচীর ৫৩ তম প্রতিষ্ঠা বার্ষকী উদযাপিত হয়েছে। শুক্রবার (২৯ অক্টোবর) বিকাল ৪ টায় ‘নৈঃশব্দ্য ভেঙ্গে জেগে ওঠো দ্রোহে’ স্লোগানে রাজশাহী নগরীর রবীন্দ্র নজরুল মঞ্চে (ফুদকী পাড়া পদ্মাপাড়) জাতীয় ও সঙ্গীত গেয়ে জাতীয় পতাকা ও সংগঠন পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয়ে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে শেষ হয়
উদীচীর ৫৩ তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান।

আলোচনা সভায় উদীচী রাজশাহী জেলা সংসদের সভাপতি জুলফিকার আহমেদ গোলাপ’র সভাপতিত্বে ও সহ-সভাপতি ড. রাজীব ব্যাণার্জীর সঞ্চাচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ভাষা সৈনিক মোশাররফ হোসেন আখুঞ্জি, বীর মুক্তিযোদ্ধা কবি অধ্যাপক রুহুল আমিন প্রামানিক, শিক্ষক নেতা অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, মুক্তিযোদ্ধা ও কলামিস্ট প্রশান্ত কুমার সাহা, কবি আরিফুল হক কুমার, উদীচীর সাবেক সভাপতি অধ্যক্ষ আলমগীর মালেক, অধ্যক্ষ রাজ কুমার সরকার, বীর মুক্তিযোদ্ধা শাজাহান আলী বরজাহান প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন উদীচী রাজশাহী জেলা সংসদের সাধারণ সম্পাদক অজিত কুমার মন্ডল।

আলোচনা সভা শেষে উদীচী ও রাজশাহী খেলাঘর আসর সাংস্কৃতিক পরিবেশনা করেন। উদীচী’র সাংস্কৃতিক পরিবেশনায় অংশগ্রহন করেন- আফরোজা আহমেদ, তরুণ ধর, মতিয়ার রহমান, তর্পণা দে, শাহিনুর রহমান সোনা, বিধান চন্দ্র, সেলিনা বানু, রতন ভট্টাচার্য, সন্তোষ কুমার, সোমা ভৌমিক, সুস্মিতা ফণি, শিউলি মার্ডি,সাথী আকতার, অনিক ও তবলা সংগদে ছিলেন- রথিজিৎ কুমার দাস। রাজশাহী খেলাঘর আসরের পরিবেশনায় ছিলেন হালিমা, সেঁজুতি, লাবণ্য, তমা, অন্তরা, রাব্বি, অন্তর ও তবলা সংগদে ছিলেন জয় ক্রিষ্টোফার বিশ্বাস ।

এএইচ/এস