রাজশাহীতে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী হযরত শাহমখদুম রুপোষ রহ: কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার সকাল৮ টার দিকে নামাজ শুরু হয়।

 

নামাজে  ইমামতি করেন, হযরত শাহ্ মখদুম (রহ.) জামিয়া ইসলামীয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুফতি শাহাদাত আলী। সহকারী ইমাম ছিলেন হেতমখাঁ বড় মসজিদের ইমাম মুফতি মালানা ইয়াকুব আলী। বয়ান করেন জামিয়া ইসলামীয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা নাজমুল হক।

 

এসময় ঈদের জমাতে নামাজ আদায় করেন রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীন, রাজশাহী সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা, বিএনপির যুগ্ম মহাসচিব ও মহানগর সভাপতি মিজানুর রহমান মিনু এবং রাসিকের বরখাস্তকৃত মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলসহ অনেকে।

 

এসময় দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্টিত হয়। বাংলাদেশসহ পৃথিবীর সকল দেশের মুসলমানদের নিরাপত্তা ও শান্তি কামনা করা হয় মোনাজাতে।

 

  • জামাত শেষে সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা বলেন, এই দিনে দেশের কোথাও যেন কোন অপ্রতিকর ঘটনা ঘটে আল্লাহর কাছে সেটাই দোয়া করি।
  • তিনি আরও বলেন, কোরবানী ঈদে নগরীর যে যেখানেই কোরবানী দেই না কেন তার রক্ত, বর্জ গুলো নিজ দায়িত্বে পরিষ্কার করে ফেলব। এছাড়া এসব ময়লা নির্ধারিত স্থানে ফেলব যেন রাসিকের কর্মচারীদের পরিষ্কার করতে সুবিধা হয়।
  • 14285506_789879551152077_272439033_o-copy
  • মিজানুর রহমান মিনু বলেন, পবিত্র ঈদুল আজহা আনন্দের কোন ঈদ নয় এট ত্যাগের স্বীকারের ঈদ। বর্তমানে দেশের ১৬ কোটি মানুষ সয়-সম্বল হরিয়ে প্রতিকূল অবস্থায় আছে তাদের কাছে এটার যে সুফল তার কোনটাই তাদের কাছে পৌছায়নি।
  • তিনি আরও বলেন, যারা দূর্ণীতিবাজ বিশেষ করে ব্যাংক লুট, হলমার্ক কেলেংকারী ও শেয়ার বাজার লুট তাদের জন্য এ ঈদ আনন্দের হয়েছে। দেশ বাসীর জন্য কখনোই এ ঈদ আনন্দের নয়। তাছাড়া সমাজে যারা সচ্ছল তারা কোরবানী দিচ্ছে তারা যেন কোরবানীর নিয়ম নীতি অনুযায়ী আশে পাশের গরীবেদের নিয়ে কোরবানী করে এ অাশা করি।

 

সবশেষে দেশের মঙ্গলের স্বার্থে সকলকে এগিয়ে আসার আহবান জানান তারা।

 

এছাড়া একই সময় মহানগর ঈদগাহ (টিকাপাড়া) ময়দানে ঈদের দ্বিতীয় প্রধান জামাত অনুষ্ঠিত হয়। তৃতীয় জামাত অনুষ্ঠিত হয় মহানগরীর সাহেব বাজার বড় রাস্তায় সকাল ৮টায়।

স/অ