রাজশাহীতে ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে ইন্সটিটিউটের শিক্ষার্থীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ কারিগরী শিক্ষা বোর্ডের ২৮ অক্টোবর প্রকাশিত বিজ্ঞপ্তির ৫ নম্বর ক্রমিকের পরিবর্তে বর্তমান চলমান ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারি সার্ভেয়িং টেকনোলজি সনদ বহাল রাখার দাবিতে মানববন্ধন করেছে সার্ভে ইন্সটিটিউটের শিক্ষার্থীরা। সোমবার সকালে রাজশাহী নগরীর নওদাপাড়া আমচত্বর মোড় সংলগ্ন সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা জানায়, সরকারি অফিসসমূহের ভূমি সার্ভেয়ার পদে আগে শুধুমাত্র সার্ভেয়িং টেকনোলজী ডিপ্লোমাধারীদের নেয়া হতো। তবে নতুন গেজেটে এই পোস্টের জন্য সিভিল (উড), কন্সট্রাশন, মাইনিং এ্যণ্ড মাইন সার্ভে ও আইপিসিটি ডিপ্লোমাধারীদের অশংগ্রহণের সুযোগ করে দেয়া হচ্ছে। মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের দাবি, এমনিতেই সার্ভেয়ার পোস্টে নিয়োগ ও পদ কম, তার ওপর এই গেজেট বাস্তবায়ন হলে সার্ভে ইন্সটিটিউটের শিক্ষার্থীরা ক্ষতির সম্মুখীন হবেন।

এদিকে শিক্ষকদের দেয়া তথ্য মতে, আগামীতে এই সিভিল সার্ভে ইন্সিটিটিউটকে বিশ্ববিদ্যালয়ে উন্নীত করার পরিকল্পনা আছে সরকারের। আগামী ৭ নভেম্বর পর্যন্ত সার্ভে ইন্সটিটিউটের শিক্ষার্থীদের কাছ থেকে নতুন গেজেট বিষয়ে মতামত চেয়েছে কারিগরী শিক্ষা বোর্ড। এর মধ্যে দাবি আদায় না হলে আরো কঠোর আন্দোলনে যাবার হুশিয়ারি দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

 

স/শা