রাজশাহীতে আরও ৭৩ জন করোনায় আক্রান্ত, শনাক্তের হার ২৮.৬২ শতাংশ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে গত ২৪ ঘন্টায় ৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। বুধবার (১১ আগস্ট) দুটি পিসিআর ল্যাবে রাজশাহীর ২৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। সেই হিসেবে ২৪ ঘণ্টায় রাজশাহীতে করোনা শনাক্তের হার ২৮ দশমিক ৬২ শতাংশ।

এর আগে মঙ্গলবার (১০ আগস্ট) রাজশাহীর দুইটি ল্যাবে জেলার ৩১৬ জনের নমুনা পরীক্ষা করে ৯১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৫ দশমিক ৭০ শতাংশ বেড়ে শনাক্তের হার ২৮ দশমিক ৮০ শতাংশ। আর সেই তুলনায় মঙ্গলবারের চেয়ে বুধবার (১১ আগস্ট) রাজশাহীতে শনাক্তের হার ০.১৮ শতাংশ কমেছে।

এর আগের দিন সোমবার ছিল ২৩ দমশিক ১০ শতাংশ। এছাড়াও গত রোববার ছিল ২৭ দশমিক ২৫ শতাংশ, গত শনিবার ৩৪ দশমিক ৬৩ শতাংশ, গত শুক্রবার ৩০ দশমিক ২১ শতাংশ, গত বৃহস্পতিবার ২৩ দশমিক ৮২ শতাংশ, গত বুধবার ২৩ দশমিক ৮৩ শতাংশ এবং গত মঙ্গলবার ছিল ২৪ দশমিক ৯৩ শতাংশ।

এছাড়া  বুধবার (১১ আগস্ট) নাটোরে ৩৪৩ জনের করোনার নমুনা পরীক্ষা করে ৫১ জন (শনাক্তের হার ১৪ দশমিক ৮৬), নওগাঁয় ৬৮ জনের নমুনা পরীক্ষা করে কেউ শনাক্ত হয়নি (শনাক্তের হার শূন্য), চাঁপাইনবাবগঞ্জে ৯৪ জনের করোনার নমুনা পরীক্ষা করে ১৯ (শনাক্তের হার ২০ দশমিক ২১ শতাংশ) জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আর জয়পুরহাটে মাত্র ২ জনের করোনা পরীক্ষা করে কারও দেহে করোনার ভাইরাসের অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি।

এএইচ/এস