রাজশাহীতে আনা হলো জাহানারা জামানের লাশ, জানাযা দুপুর ২টায়

নিজস্ব প্রতিবেদক:

জাতীয় নেতা শহীদ এ এইচ এম কামারুজ্জামানের স্ত্রী জাহানারা জামানের লাশ আজ মঙ্গলবার সকালে রাজশাহীতে আনা হয়েছে।  মঙ্গলবার বেলা ১১টা ১৮ মিনিটে রাজশাহী শাহ মখদুম বিমান বন্দরে বাংলাদেশে বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে করে তার লাশ নিয়ে আসা হয়।

 

লাশ বহনকারী হেলিকপ্টারটিতে ছিলেন জাহানারা জামানের ছেলে নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, তার সহধর্মিনী ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শাহিন আক্তার রেনী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিনসহ জাহানারা জামানের স্বজনরা।

 

এরপর বিমানবন্দর থেকে তার লাশ নিয়ে যাওয়া হয় রাজশাহী মহানগরীর উপশহর এলাকায় তার ছেলে এএইচএম খায়রুজ্জামান লিটনের বাড়িতে। সেখান থেকে তার লাশ নিয়ে যাওয়া হবে কাদিরগঞ্জে তাদের আদি বাড়িতে। সেখানে তার স্বামী শহিদ এএইচএম কামারুজ্জামানের কবর প্রঙ্গণে জাহানারা জামানের লাশ সাধারণ মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য কিছুক্ষণ রেখে দেয়া হবে। এরপরে তার লাশ জানাযার জন্য নিয়ে যাওয়া হবে শাহ মখদুম কেন্দ্রীয় ঈদগাহ মাঠে। সেখানে দুপুর ২টায় জানাযা অনুষ্ঠিত হবে। সেখান থেকে কাদিরগঞ্জ পারিবারিক গোরস্থানে স্বামী শহিদ এএইচএম কামারুজ্জামানের কববের পাশে তাকে দাফন করা হবে।

 

প্রসঙ্গত, রোববার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজধানী ঢাকার গুলশানে নিজ বাসভবনে ইন্তেকাল করেন জাহানারা জামান। মৃত্যুকালে তিনি দুই ছেলে ও চার মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।