রাজশাহীতে আনসার সদস্যদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী । করোনাভাইরাস দুর্যোগের শুরু থেকে সক্রিয় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। রাজশাহী জেলা কার্যালয়ের উদ্যোগে জনমনে সচেতনতা তৈরির লক্ষে ২০ হাজার লিফলেট বিতরণ করা, করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির দাফনের জন্য প্রতি উপজেলায় ১৪ সদস্যের কমিটি গঠন, জনগনের নিরাপদ দূরত্ব নিশ্চিত করতে টহল দেওয়া, মাস্ক-পিপিই বিতরন, ত্রাণ বিতরণ ইত্যাদি কাজ করে যাচ্ছে।

জটিল এ রোগের বিরুদ্ধে লড়াইয়ে সামনে থেকে নেতৃত্বদানের পাশাপাশি মানবতার পক্ষের লড়াইয়েও অবতীর্ণ হয়েছে এই বাহিনী। বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, এনডিসি, পিএসসি, জি মহাদয়ের নির্দেশে সারাদেশে প্রান্তিক পর্যায়ের প্রায় ১ লক্ষ ৪৭ হাজার ৯ শত অসহায় সদস্যের মাঝে ৭৪০ টন চাল, ৩০০ টন আলু, ১৫০ টন ডাল, ১৫০ টন পেয়াজ ১.৫ লক্ষ লিটার তেল, ১৫ লক্ষ পিস সাবান ও ১ দশমিক ৫ লক্ষ পিস মাস্ক প্রদান করা হচ্ছে ।

এই কর্মসুচির অংশ হিসেবে সোমবার থেকে রাজশাহীর ৯টি উপজেলায় ২ হাজার ৭ শত অসহায় ভিডিপি সদস্য-সদস্যাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম চালু করা হয়েছ। শুরুতে পবা উপজেলা ৩০০ সদস্যের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

উদ্বোধন করেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী রাজশাহী রেঞ্জের পরিচালক ফখরুল ইসলাম ।

নিরাপদ দূরত্বে শৃঙ্খল ভাবে দাঁড়িয়ে ত্রাণ গ্রহন করে ৩০০ জন সদস্য। তাদের প্রতি জনকে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি পেয়াজ, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ১ টি সাবান ও ১ টি মাস্ক প্রদান করা হয় । পযায়ক্রমে বাকি ৮ টি উপজেলাতেও এই ত্রাণ দেওয়া হবে। উপস্থিত ছিলেন জেলা কম্যান্ডান্ট জাহিদ হোসেন, ৪ আনসার ব্যাটালিয়নের পরিচালক শাহ্ আহম্মদ ফজলে রাব্বি এবং রাজশাহী জেলার সহকারী জেলা কমান্ড্যান্ট রবিউল ইসলাম ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

স/আর