রাজশাহীকে বিশেষায়িত জোন করার আহবান জানালেন : বাদশা

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীকে বিশেষায়িত জোন করা দরকার। ভারত নেপালকে নিয়ে এই জোন তৈরি করা হবে। এতে রাজশাহীর উন্নয়ন ত্বরাণিত হবে। রাজশাহীর আরডিএ মার্কেট অত্যান্ত ঝুঁকিপূর্ণ মার্কেট। আরডিএ মার্কেটকে অকেজো, ঝুঁকিপূর্ণ করেছে প্রকৌশলীরা। আরডিএ মার্কেট নিয়ে রাজনীতি শুরু হয়। রাজশাহী মানুষের জীবন নিয়ে অর্থনীতি নিয়ে রাজনীতি করা হচ্ছে। গণপূর্ত মন্ত্রী বলেছেন রাজশাহীতে হবে অত্যাধুনিক মার্কেট। তা আরডিএকে প্রস্তাব করা হয়েছে। কিন্তু আরডিএ দুষ্টু চক্রের বাধায় সেই অত্যাধুনিক মার্কেট তৈরি করতে পারছে না।

শুক্রবার বেলা ১১টায় রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্টির বোর্ড রুমে রাজশাহী অঞ্চলের দাবি উপস্থাপন প্রসঙ্গে সংবাদ সম্মেলনে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজেেল হোসেন বাদশা এসব কথা বলেন।

তিনি বলেন, রাজশাহীর উন্নয়নের বাধার সৃষ্টির জন্য এক ধরণের দুষ্টু চক্র কাজ করছে। আমরা তাদেরকে পরাভুত করে রাজশাহীকে ভিন্নধর্মী আধুনিক নগরী গড়ে তুলতে চাই। তাহলে রাজশাহী হবে ভিন্নধর্মী আধুনিক মহানগরী। রাজশাহীতে যা উন্নয়ন হয়েছে তা সরকার আর রাজশাহীবাসীর আকাঙ্খার ফসল। আমি রাজশাহীর সংসদ হিসেবে আমার দায়িত্ব পালন করে যাচ্ছি।

নগরীর চেম্বার অব কমার্স ভবনে এ সাংবাদিক সম্মেলনে বাদশা আরো বলেন, ‘রাজশাহীতে এখনো তেমন উন্নয়ন হয়নি। তারপরেও আমরা অনেক কাজ করেছি। সরকার রজাশাহীর উন্নয়নের জন্য আন্তরিক। কিন্তু আমাদের কাজ বের করতে হবে। আমাদের রাজশাহীকে এগিয়ে নিয়ে যেতে হবে। তবে বাজেট পাশ হওয়ার াএগই রাজশাহীকে বিশেষায়িত জোনের ঘোষণা দেওয়ার দাবি জানাচ্ছি। এতে করে উত্তাঞ্চলের সঙ্গে ভারত এবং নেপালের সংযোগ সৃষ্টি হবে। বাংলাদেশই লাভবান হবে বেশি।’

এমপি বাদশা বলেন, ‘রাজমাহী ঐতিহ্যবাহী রেশম নগরী হিসেবে পরিচিত। কিন্তু এই রেশম কারখানা দীর্ঘদিন ধরে বন্ধ হয়ে আছে। আমরা দ্রুত এটি রেশম বোর্ডের মাধ্যমে চালুর দাবি জানাচ্ছি। রাজশাহী থেকে সরাসরি চট্টগ্রামগামী একটি ট্রেন চালুর দাবি জানাচ্ছি। এছাড়্ওা রাজশাহী থেকে ঢাকা রুটে একটি ননস্টপ ট্রেন চালুর দাবি জানাচ্ছি। যাতে করে মানুষ সকালে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্যে বের হয়ে কাজকর্ম শেষে আবার রাতে বাড়িতে ফিরতে পারে।

এছাড়াও রাজশাহী বিমানবন্দরকে আন্তজার্তিক বিমানবন্দরে পরিণত করার দাবি জানিয়ে এমপি বাদশা বলেন, ‘রাজশাহী অঞ্চলে প্রচুর পরিমাণে আম লিচু ও পান উৎপাদন হয়। রাজশাহী বিমানবন্দরকে আন্তজার্তিক বিমানবন্দরে পরিণত করা গেলে এখান থেকে সরাসরি বিভিন্ন দেশে ওইসব কৃষি পণ্য দ্রুততার সাথে বিদেশ রপ্তানী করা যাবে। এতে করে এই অঞ্চলের মানুষের ভাগ্যের উন্নয়নও ঘটবে দ্রুত।

এসময় উপস্থিত ছিলেন, নগর ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, অ্যাড. এন্তাজুল হক বাব, সাদরুল ইসলাম প্রমুখ। 

 

 

 

স/আ