রাজনীতির বাইরে কোন কিছু করলেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে-আসাদুজ্জামান

নিজস্ব প্রতিবেদক:

রাজনৈতিক দলগুলো রাজনীতির বাইরে কোন কিছু করলেই তাদের ব্যবস্থা নেয়া হবে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জামাত-শিবির বলে কোন কথা নয়, যারা রাজনীতি করবেন, রাজনৈতিক নিয়ম মেনে চলবেন। এর বাইরে কোন কিছু করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বুধবার সকাল সাড়ে ১০ টায় রাজশাহীর বাঘায় উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে আইনশৃংখলা পরিস্থিতি ভালো অবস্থাতেই আছে। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী যারা দায়িত্বে আছেন তারা তাদের দায়িত্ব সুন্দরভাবে পালন করে যাচ্ছে। জামাত শিবির বলে কথা নেই। যারাই দেশে অরাযগতা পরিস্থিতি সৃষ্টি করবে, সে যেই হোক আইনগত ব্যাবস্থা নিবো এবং নিচ্ছি। যারাই রাজনীতি করবে তাদের রাজনীতির আদর্শ মেনে চলেতে হবে।

তিতি বলেন, আনসার একটি বিটার বাহিনী। যখন যেখানে সকারকের প্রয়ন তাদের ব্যাবহার করা হয়। প্রতিটি বাহিনী অন্যন্ত দক্ষতার সাথে কাজ করছে। আনসারওভতার একটি। আমরা নির্বাচনে যখন পুলিশ দিতে পারি নি তাখন আনসার দেওয়া হয়। ২ লাখ আনসার দেশে যখন অগ্নি সন্ত্রাস হয়েছিলো। অরাগয পরিস্থিতি ছিলো। তারা বীরতের সাথে কাজ করেহেন। বিশেষ করে রেলনাইল চালুরে জন্য তারা সুনাম করিছেন।

জানা গেছে, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মাঠ পর্যায়ের কার্যক্রম আরও গতিশীল এবং যুগোপযোগী করার জন্য সমগ্র ঘুম উপোযোগী বাংলাদেশের ১৩ টি উপজেলায় উপজেলা আনসার ও ভিডিপি মডেল ভবন নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে এবং ৯ টি উপজেলা আনসার ও ভিডিপি, নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। এরমধ্যে রাজশাহী জেলার বাঘা এবং তানোর উপজেলার উপজেলা আনসার ও ভিডিপি মডেল ভবন করা হয়।

অতিথি হিসেব ছিলেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহারিয়ার আলম, রাজশাহীর নারী সাংসদ সদস্য আনজুম মিতা, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল এ. কে. এম. নাজমুল হাসান, এনডিসি,পিএসসি।

অনুষ্ঠানের নব নির্মিত আনসার ও ভিডিপি মডেল উপজেলা কার্যক্রম বাঘা এবং তানোর সম্পর্কে কথা বলেন, নির্বাহী প্রকৌশলী মুনতাসির মামুন। এর আগে প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল নব নির্মিত আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মডেল উপজেলা ভবন বাঘা এবং তানোর এর উদ্ধোবনী নাম ফলক উন্মোচন করেন।

উপস্থিত ছিলেন, বাঘা উপজেলায় চেয়ারম্যান লাইফউদ্দীন লাভলু, আদিবা আনজিম মিতা, ডিআইজি আব্দুন বাতেন, জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ, বাঘা উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু, উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল্লাহ সুলতান জনি।

স/আর