রাঙামাটির যুবলীগ নেতাকে খাগড়াছড়িতে হত্যা

সিল্কসিটিনিউজ ডেস্ক: রাঙামাটির লংগদু উপজেলা সদর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. নুরুল ইসলাম নয়নের (৩৫) লাশ উদ্ধার করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার চারমাইল এলাকা থেকে নয়নের লাশ উদ্ধার করা হয়। তখনো পুলিশ তাঁর পরিচয় জানত না। পরে লাশের ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দিলে পরিবার ও স্বজনরা তাঁকে শনাক্ত করেন। পরিবারের সদস্যরা জানিয়েছেন, নয়ন বৃহস্পতিবার সকাল ১০টায় মোটরসাইকেলে দুজন যাত্রী নিয়ে খাগড়াছড়ির উদ্দেশে যাত্রা করেন। পরে দুপুর ১২টার দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাশের ছবি দেখার পর তাঁকে শনাক্ত করা হয়।

এ প্রসঙ্গে লংগদু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম বলেন, ‘পাহাড়ে একটি গোষ্ঠী প্রতিনিয়ত সন্ত্রাস, গুম, খুন করে যাচ্ছে। আমরা আশঙ্কা করছি, সেই গোষ্ঠীটিই এই যুবলীগ নেতাকে হত্যা করেছে।’অবিলম্বে হত্যাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন যুবলীগের সাধারণ সম্পাদক। তিনি আরো জানান, হত্যার প্রতিবাদে জেলা-উপজেলা যুবলীগের পক্ষ থেকে কর্মসূচি নেওয়া হয়েছে।

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মমিনুল ইসলাম বলেন, পুলিশ এরই মধ্যে এ ঘটনার তদন্তে নেমেছে। এ ঘটনাকে কেন্দ্র করে কোনো ধরনের গুজবে কান না দেওয়ার আহ্বান জানান তিনি। রাঙামাটি জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী ও সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ কাজল এক বিবৃতিতে যুবলীগ নেতা নয়ন হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবি জানিয়েছেন। তাঁরা বলেন, এই হত্যায় যে বা যারাই জড়িত থাকুক না কেন, তাদের অবশ্যই গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে। লংগদু উপজেলা যুবলীগের পক্ষ থেকেও এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। নয়ন হত্যার প্রতিবাদে আজ শুক্রবার রাঙামাটি ও লংগদুতে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে  যুবলীগ।