নগরীতে ৮ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ: মীমাংসার উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী নগরীর ভদ্রা জামালপুর এলাকায় আট বছরের এক শিশু কন্যাকে ধর্ষণের চেষ্টা চালিয়েছে এক বৃদ্ধ। গতকাল বৃহস্পতিবার দুপুরের এ ঘটনায় ওই বৃদ্ধকে হাতেনাতে আটক করেছে স্থানীয়রা। তবে বিষয়টি মীমাংসার জন্য তাকে স্থানীয় সাবেক কাউন্সিলর মকলেছুর রহমান খলিলের চেম্বারে আটকে রাখা হয়েছে। রাতে বিষয়টি নিয়ে খলিলুর রহমান একবার মীমাংসার চেষ্টা করেন। তবে স্থানীয় লোকজনের বাধায় তা তিনি করতে পারেননি।

আজ দিনের যে কোনো সময় বিষয়টি মীমাংসা করা হবে বলে স্থানীয়রা অভিযোগ করেছেন। এ নিয়ে স্থানীয়দের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা ওই বৃদ্ধের শাস্তি দাবি জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা সিল্কসিটিনিউজকে জানায়, গতকাল বৃহস্পতিবার দুপুর একটার দিকে ওই শিশু কন্যাটি আরো দুই-তিনজন শিশুর সঙ্গে ভদ্রা জামালপুর অলি বাবার মাজারের সামনে খেলছিল। এরপর স্থানীয় ওই বৃদ্ধ সেখানে গিয়ে চকলেট কিনে দিয়ে এক শিশুটিকে পাশের একটি প্রাচীর ঘেরা পরিত্যক্ত স্থানে নিয়ে যায়। এসময় তাকে বৃদ্ধটি ধর্ষণের চেষ্টা করে। তবে স্থানীয়রা বিষয়টি টের পেয়ে মেয়েটিকে উদ্ধার করে এবং হাতেনাতে বৃদ্ধকে আটক করে। পরে স্থানীয়ভাবে মীমাংসার জন্য ওই বৃদ্ধকে ছেড়ে দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ধর্ষণ চেষ্টার কারণে মেয়েটির গলায় এবং শরীরের বিভিন্ন জখমের চিহ্নও রয়েছে। কিন্তু তারপরেও স্থানীয় সাবেক কাউন্সিলর বৃদ্ধকে থানা পুলিশের কাছে না দিয়ে বিষয়টি মীমাংসার উদ্যোগ নেয়।

স্থানীয়রা আরো অভিযোগ করেছেন, বিষয়টি নিয়ে অনেকেই থানায় মৌখিকভাবে জানিয়েছে। তবে পুলিশও এ নিয়ে কোনো হস্তক্ষেপ করেনি। ফলে আজকের মধ্যেই ধর্ষণ চেষ্টার ঘটনাটি মীমাংসা করে অভিযুক্ত ওই বৃদ্ধকে ছেড়ে দেওয়া হবে বলেও আশঙ্কা করছেন স্থানীয়রা।

জানা গেছে ওই বৃদ্ধের বাড়ি নাটোরে। তারা সম্প্রতি ভদ্রার জামালপুর এলাকার একটি দোতালা বাড়ি ভাড়া নিয়ে থাকেন।

তবে কাউন্সিলর খলিলুর রহমানের সঙ্গে বিষয়টি নিয়ে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

নগরীর বোয়ালিয়া থানার ওসি শাহাদত হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি জানেন না বলে জানান। তবে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে বলেও দাবি করেন।

স/আর