রাকাব ট্রেনিং ইন্সটিটিউটে সিবিএস প্রশিক্ষণ কোর্স শুরু

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক(রাকাব) ট্রেনিং ইন্সটিটিউট কর্তৃক আয়োজিত Training on CBS & IT Security, Prevention of fraud and forgery in CBS  শীর্ষক প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে। রোববার সকালে এ প্রশিক্ষণের উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নূরুল ইসলাম।

ট্রেনিং ইন্সটিটিউটের অধ্যক্ষ সুব্রত কুমার সরকারের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাকাবের মহাব্যবস্থাপক(নিরীক্ষা) তৌহিদা খাতুন, মহাব্যবস্থাপক (পরিচালন) মফিজুল হক, এবং রাজশাহী বিভাগীয় মহাব্যবস্থাপক আজিজুল ইসলাম সরকার।

এছাড়াও লীডস্ কর্পোরেশনের প্রতিনিধিসহ ব্যাংকের বিভিন্ন জোনের ২৫টি শাখার কর্মকর্তা থেকে উর্ধতন মুখ্য কর্মকর্তা পর্যায়ের মোট ২৫ জন প্রশিক্ষণার্থী ৫ (পাঁচ) দিনের এ প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করছেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি নূরুল ইসলাম অনলাইন ব্যাংকিং কর্মকান্ড পরিচালনার ক্ষেত্রে আইটি সিকিউরিটি বা আইটি নীতিমালার গুরুত্ব সম্পর্কে আলোকপাত করেন এবং এই নীতিমালার পাশাপাশি কিছু কিছু প্রাসঙ্গিক আইন-কানুন সম্পর্কে স্বচ্ছ ও সঠিক ধারণা গ্রহণ করে কার্যক্ষেত্রে তা সঠিকভাবে প্রয়োগের পরামর্শ দেন।

অনলাইন ব্যাংকিং এর যাত্রা শুরুর প্রাক্কালে এধরনের প্রশিক্ষনের তাৎপর্য উল্লেখ করে তিনি সকলকে নিষ্ঠা ও একাগ্রতার সাথে প্রশিক্ষণ গ্রহণ এবং প্রশিক্ষণলব্ধ জ্ঞান কর্মজীবনে কাজে লাগানোর পাশাপাশি গ্রাহকদের দ্রুত সেবা প্রদান নিশ্চিতকরণের বিষয়ে আরও যতœবান হওয়ার আহ্বান জানান।